ঢাকা, বৃহস্পতিবার, ১৮ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

লুকাকুকে নিয়ে অনিশ্চয়তা, বেলজিয়াম শিবিরে দুশ্চিন্তা
অনলাইন ডেস্ক
রোমেলু লুকাকু।

শেষ চার মাসে রোমেলু লুকাকু সবে মাত্র দুইটি ম্যাচে বদলি হিসেবে খেলতে পারায় শঙ্কার জায়গা ছিলই। শেষ পর্যন্ত সেটাই সত্যি হতে যাচ্ছে। বেলজিয়ামের প্রথম দুই ম্যাচে এই তারকা স্ট্রাইকারের খেলার নিয়ে অনিশ্চয়তা বাড়ছে।  

চলতি মৌসুমের শুরু থেকে হ্যামস্ট্রিং চোটের কারণে মাঠের বাইরে ছিলেন লুকাকু। গত মাসে মাঠে ফেরেন। তার ক্লাব ইন্টার মিলানের হয়ে দুইটি ম্যাচে খেলেন বদলি হিসেবে। এরপর আবার হ্যামস্ট্রিংয়ের চোটে ছিটকে যান ২৯ বছর বয়সী এই ফুটবলার।

টুর্নামেন্টের শুরু থেকে তার খেলা নিয়ে শঙ্কার কথা আগে থেকেই জানা বেলজিয়ামের। ‘এফ’ গ্রুপে আগামী বুধবার কানাডা ম্যাচ দিয়ে শুরু হচ্ছে তাদের বিশ্বকাপ অভিযান। সেই ম্যাচের পাশাপাশি আগামী ২৭ নভেম্বর মরক্কোর বিপক্ষেও খেলতে হতে পারে প্রথম পছন্দের স্ট্রাইকারকে ছাড়াই।

সংবাদ সম্মেলনে রবিবার (২০ নভেম্বর) বেলজিয়াম দল থেকে জানানো হয়, দলের থেকে আলাদা অনুশীলন করছেন লুকাকুকে। প্রথম দুই ম্যাচে তাকে পাওয়ার সম্ভাবনা নেই বললেই চলে। প্রতিদিন লুকাকুর পরিস্থিতি মূল্যায়ন করা হচ্ছে এবং এই মুহূর্তে বেলজিয়ামের লক্ষ্য আগামী ১ ডিসেম্বর ক্রোয়েশিয়ার বিপক্ষে গ্রুপের শেষ ম্যাচের জন্য তাকে প্রস্তুত করা।

১০২ ম্যাচে ৬৮ গোল করা লুকাকু বেলজিয়ামের ইতিহাসে সর্বোচ্চ গোলস্কোরার। দলটির সবচেয়ে গুরুত্বপূর্ণ খেলোয়াড়দের একজন তিনি।

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ



এই পাতার আরো খবর