ঢাকা, শুক্রবার, ২৬ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

সেরা খেললেই বিশ্বকাপ জিতবে, এমন না : আর্জেন্টিনা কোচ
অনলাইন ডেস্ক

সেরা খেললেই বিশ্বকাপ জিতবে এমনটা মনে করেন না আর্জেন্টিনার কোচ লিওনেল স্কালোনি। তিনি বলেছেন, সবচেয়ে বড় ফেভারিট দল বিশ্বকাপ জেতে না। আমার মনে হয় অনেক বড় দেশ আছে, দারুণ দল; অন্তত আটটি তো হবেই যারা বিশ্বকাপ জিততে পারে। বেশির ভাগই ইউরোপের, গত আসরেও তারাই জিতেছে।

আগামীকাল মঙ্গলবার (২২ নভেম্বর) নিজেদের প্রথম ম্যাচে সৌদি আরবের বিপক্ষে মাঠে নামবে আর্জেন্টিনা, এর আগে এক সংবাদ সম্মেলনে এমনটাই মন্তব্য করেছেন আর্জেন্টিনার কোচ। তিনি বলেছেন, দলকে একটু একটু করে গড়ে তুলেছেন। চারদিকে সমালোচনা হয়েছে, এর মধ্যেও চুপচাপ কেবল নিজের কাজটিই করে গেছেন।

দলের সবাইকে তার ভালোই চেনা স্কালোনির। হেড কোচ হিসেবে নিজের প্রথম বিশ্বকাপে যাচ্ছেন, তবুও জানেন ট্রফি জয়ের পথ। তিনি বলেছেন, ‘এমনকি ২০১৪ সালেও আমরা ফাইনাল খেলেছি। আর্জেন্টিনা হয়তো আরেকটু ভালো করতে পারতো। বাকি সবকিছু হচ্ছে বিস্তারিত ব্যাপার। এটাই দলগুলোকে চ্যাম্পিয়ন করবে। সেরা খেললেই বিশ্বকাপ জিতবে, এমন না। ’

চার বছর ধরে দলকে গড়ে তুলেছেন, এর মধ্যে একাদশ খুব একটা বদলাননি। স্কালোনির জন্য অবশ্য চিন্তার জায়গা জিওভান্নি লো সেলসোর ইনজুরি। তবে তিনি না থাকলেও খেলার ধরনে খুব একটা বদল আসবে না বলেই জানালেন স্কালোনি। তিনি বলেন, দল ইতোমধ্যেই নিশ্চিত হয়ে গেছে। আপনারা কালকে দেখবেন একাদশ; খুব বড় বদল আসবে না।

বিডি-প্রতিদিন/শফিক



এই পাতার আরো খবর