ঢাকা, শুক্রবার, ২৬ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

যুক্তরাষ্ট্রের সঙ্গে ওয়েলসের ড্র
অনলাইন ডেস্ক
সংগৃহীত ছবি

বিশ্বকাপের গ্রুপ 'বি'-এর ম্যাচে যুক্তরাষ্ট্রের আধিপত্যের মুখে প্রথমার্ধে পিছিয়ে থাকার পর ম্যাচের শেষ দিকে পয়েন্ট ছিনিয়ে নিল ওয়েলস। ম্যাচটি শেষ হয়েছে ১-১ সমতায়। শুরুতে ওয়েলস সেয়ানে সেয়ানে লড়াই করলেও ম্যাচের ৩৬ মিনিটে প্রথম গোল করে যুক্তরাষ্ট্র। পরে পেনাল্টি থেকে গোল করে দলকে এই যাত্রায় বাঁচিয়ে দেন সাবেক রিয়াল মাদ্রিদ ফরোয়ার্ড গ্যারেথ বেল।

৩৬তম মিনিটে ওয়েলসের রক্ষণ-দেয়াল ভাঙতে সক্ষম হয় যুক্তরাষ্ট্র। সার্জেন্ট ও পুলিসিক ওয়েলসের অর্ধে ঢুকে পড়েন। এরপর কিছুটা সময় নিয়ে নিচু শটে বল ওয়েহ'র দিকে বাড়িয়ে দেন পুলিসিক। বক্সের একদম সামনে বল পেয়ে দারুণ দক্ষতায় হেনেসিকে পরাস্ত করেন আমেরিকান স্ট্রাইকার। ১৯৫৮ সালের পর এই প্রথম বিশ্বকাপে ওয়েলসের বিপক্ষে গোল করার কীর্তি গড়লেন ওয়েহ। এর আগে, সর্বশেষ গোল করেছিলেন ব্রাজিলিয়ান গ্রেট পেলে।

এরপর দ্বিতীয়ার্ধের ৮১তম মিনিটে বক্সে গ্যারেথ বেলকে ফাউল করেন জিমারম্যান; পেনাল্টির বাঁশি বাজায় রেফারি। সফল স্পট কিকে লক্ষ্যভেদ করে দলকে সমতায় ফেরাতে ভুল করেননি সাবেক রিয়াল মাদ্রিদ ফরোয়ার্ড। পরবর্তীতে আর কোনো গোল না হলে ড্র নিয়েই মাঠ ছাড়ে দুই দল।

বিডি-প্রতিদিন/শফিক



এই পাতার আরো খবর