ঢাকা, মঙ্গলবার, ১৬ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

ফ্রান্সকে ‘ভয়’ পাচ্ছে না অস্ট্রেলিয়া
অনলাইন ডেস্ক
ম্যাট রায়ান

২০১৮ বিশ্বকাপের মতো এবারও নিজেদের প্রথম ম্যাচে মুখোমুখি হচ্ছে ফ্রান্স ও অস্ট্রেলিয়া। আল জানোব স্টেডিয়ামে ‘ডি’ গ্রুপের ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় মঙ্গলবার দিবাগত রাত একটায়।

গতবার দুই দলের লড়াইয়ে গোলশূন্য প্রথমার্ধের পর ৫৮তম মিনিটে অঁতোয়ান গ্রিজমানের পেনাল্টি গোলে এগিয়ে যায় ফ্রান্স। চার মিনিট পরই সমতায় ফেরে অস্ট্রেলিয়া। কিন্তু নির্ধারিত সময়ের ৯ মিনিট বাকি থাকতে আত্মঘাতী গোল খেয়ে ২-১ ব্যবধানে হেরে যায় তারা। ফ্রান্স পরে ঘরে তোলে দ্বিতীয় বিশ্বকাপ শিরোপা।

এবারও ফেবারিটদের একটি ফ্রান্স। তবে অস্ট্রেলিয়ার গোলরক্ষক ম্যাট রায়ান ঘাবড়ে যাচ্ছেন না। সোমবার সংবাদ সম্মেলনে তিনি ফিরে গেলেন গত আসরের ওই ম্যাচে।

“সেখানে (রাশিয়ায়) আমরা ফ্রান্সের বিপক্ষে দারুণ একটি ফল প্রায় পেয়েই গিয়েছিলাম। নিজেদের খানিকটা দুর্ভাগাও মনে হয়েছিল। সেদিন আমি একটি বিষয় শিখেছি, তা হলো প্রতিপক্ষের জন্য একটা নির্দিষ্ট মাত্রায় সম্মান থাকতে হবে। তবে তাদের ভয় পাওয়া যাবে না বা খুব বেশি অভিভূত হওয়া যাবে না।”

“আগামীকাল (মঙ্গলবার) আমরা খুব ভালো একটি দলের দারুণ সব খেলোয়াড়দের বিপক্ষে খেলব। তবে তারা সবাই মানুষ। অবশ্যই আমাদের জয়ের ভালো সম্ভাবনা আছে।”

বিডি প্রতিদিন/ ওয়াসিফ



এই পাতার আরো খবর