ঢাকা, শুক্রবার, ১৯ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

দুই দলের গোলরক্ষক যখন একই গোলপোস্টে
অনলাইন ডেস্ক
ছবি : রয়টার্সের

দুই দলের দুই গোলরক্ষক। মাঠে দুজনের অবস্থান থাকে বিপরীত দিকে। কিন্তু কাতার বিশ্বকাপে বুধবার জার্মানি ও জাপানের মধ্যকার ম্যাচে দেখা গেল ভিন্ন চিত্র। জার্মানির গোলরক্ষক ম্যানুয়েল ন্যুয়ের ও জাপানের গোলরক্ষক সুইচি গোন্ডাকে একই গোলপোস্টের নিচে লড়েতে দেখা যায়। 

নির্ধারিত ৯০ মিনিটের খেলা শেষে তখন চতুর্থ রেফারির দেওয়া ৯ মিনিটের অতিরিক্ত সময়ের খেলা চলছিল। এর মধ্যেই ২-১ ব্যবধানে এগিয়ে ছিল জাপান। খেলা শেষ হতে যখন আর দু-এক মিনিট বাকি, ঠিক তখনই নিজের গোলপোস্ট ছেড়ে জাপানের অর্ধে চলে যান জার্মান অধিনায়ক। এগিয়ে থাকা জাপানের সব ফুটবলারই তখন নিজেদের অর্ধে। লক্ষ্য একটাই, যেকোনো মূল্যে এ ম্যাচ জেতা।

দুই দলই তখন মরিয়া। জাপান চাইছিল ব্যবধান বজায় রাখতে, আর জার্মানি চাইছে সমতা ফেরাতে। হারের মুখে দাঁড়িয়ে দলের মান রক্ষা করতে জার্মান অধিনায়ক তখন পৌঁছে যান একদম জাপানের গোলপোস্টের সামনে। তবে, গোল বাঁচাতে নয়, গোল করতে।

ম্যাচের একদম শেষ মিনিটে কর্ণার পায় জার্মানি। বল উড়ে যায় জাপানের বক্সে। হেড করার জন্য মরিয়া লাফ দেন ন্যুয়ের। কিন্তু বলে মাথা ছোঁয়াতে বিফল হন। উঁচু বলের নাগাল পেলেন না জাপানের গোলরক্ষক গোন্ডাও।

শেষমেশ চারবারের বিশ্বচ্যাম্পিয়ন জার্মানিকে ২-১ ব্যবধানে হারায় ব্লু সামুরাইরা।

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ

 

 

   



এই পাতার আরো খবর