ঢাকা, শুক্রবার, ২৬ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

নেইমারদের যে পরামর্শ দিলেন পেলে
অনলাইন ডেস্ক
ফাইল ছবিতে নেইমার ও কিংবদন্তী পেলে

আর্জেন্টিনা প্রথম ম্যাচে হারবে কেউ ভাবেনি। সৌদি আরবের মতো দুর্বল প্রতিপক্ষ পিছিয়ে থেকেও স্মরণীয় জয় পেয়েছে। আজ বিশ্বকাপের মিশন শুরু করবে পাঁচবারের চ্যাম্পিয়ন ব্রাজিল। প্রতিপক্ষ সার্বিয়া, যারা শক্তিশালী প্রতিপক্ষের বিপক্ষে লড়াই করতে জানে। সুতরাং শুরুতেই নেইমারদের চ্যালেঞ্জের মুখে পড়তে হতে পারে। এ নিয়ে মুখ খুলেছেন কিংবদন্তি ফুটবলার পেলে। 

তিনি প্রতিপক্ষ যেমনই হোক তাদের সম্মান দিয়ে খেলার পরামর্শ দিয়েছেন। শুধু তা-ই নয় ফাইনালের প্রতি ‘ফোকাস’ রেখেই নেইমারদের প্রতিটি ম্যাচ খেলার পরামর্শ দিয়েছেন তিনি। পেলে লিখেছেন, ‘আজ আমরা নতুন এক গল্প লিখতে শুরু করছি। আকার ও ঐতিহ্যের বিচারে প্রতিপক্ষ যেমনই হোক না কেন; তাদেরকে সম্মান দেওয়া উচিত এবং ফাইনালের প্রতি দৃষ্টি রেখে প্রতিটি ম্যাচ খেলতে হবে। সুন্দর খেলাটা জরুরী, তবে হ্যাঁ একইভাবে মাঠের মধ্যে সবকিছু উজাড় করে দেওয়াও আবশ্যক। আজ ২০ কোটিরও বেশি মানুষের হৃদয়ে থাকব আমরা, আমাদের অর্জনের সঙ্গে তারাও স্পন্দিত হবে। ’

পেলে আরো যোগ করেন, ‘আমি এই ছবিগুলো (ইনস্টাগ্রামে) তোমাদের অনুপ্রাণিত করার জন্য পাঠিয়েছি। ইচ্ছে করেই, আমি ড্রিবলের বদলে যুদ্ধের ছবিগুলোকেই বেছে নিয়েছি। সকল ইতিবাচক শক্তিগুলো প্রেরণ করছি তোমাদের। আমি নিশ্চিত, শেষটা সুখের হবে। ইশ্বর তোমাদের আশীর্বাদ করুক। এই ট্রফিটা বাড়িতে নিয়ে আসো। ’   উল্লেখ্য, শারীরিক সমস্যার কারণে কাতার বিশ্বকাপ মাঠে বসে উপভোগ করতে পারছেন না পেলে। গতবার রাশিয়া বিশ্বকাপেও দেখা যায়নি সর্বকালের অন্যতম সেরা ফুটবলারকে। তবে টিভি পর্দায় ঠিকই চোখ রাখছেন তিনি। তাই ম্যাচের ঘণ্টা তিনেক আগে ইনস্টাগ্রামে নেইমারদের জন্য ছড়িয়ে দিলেন অনুপ্রেরণার সুবাস। বিশ্বকাপে ব্রাজিলের পাঁচ শিরোপার মধ্যে তিনটিতেই (১৯৫৮ , ১৯৬২, ১৯৭০) অংশ ছিলেন পেলে।

বিডি-প্রতিদিন/শফিক



এই পাতার আরো খবর