ঢাকা, বৃহস্পতিবার, ২৫ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

কানাডার বিপক্ষে প্রথমার্ধে ২-১ ব্যবধানে এগিয়ে ক্রোয়েশিয়া
অনলাইন প্রতিবেদক
সংগৃহীত ছবি

কাতার বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে বেলজিয়ামের বিপক্ষে ভালো খেলেও হেরে গিয়েছিল কানাডা। খলিফা আন্তর্জাতিক স্টেডিয়ামে আজ ক্রোয়েশিয়ার বিপক্ষে খেলছে তারা। ম্যাচের ৬৮ সেকেন্ডে গোলের দেখা পেলেও পিছিয়ে থেকে বিরতিতে গেছে কানাডা।

গত বিশ্বকাপের রানার্সআপ ক্রোয়েশিয়ার বিপক্ষে এই বিশ্বকাপের দ্রুততম গোল করেছেন আলফন্সো ডেভিস। তার চমৎকার গোলে লিড পেয়েছিল কানাডা। তবে, দ্রুতই ম্যাচ নিজেদের নিয়ন্ত্রণে নিয়ে নেয় ক্রোয়েশিয়া। আক্রমণে-আক্রমণে ব্যতিব্যস্ত করে তোলে কানাডার রক্ষণভাগ।

ম্যাচের ৩৬ মিনিটে আন্দ্রে ক্রামারিচের গোলে সমতায় ফিরেছে গতবারের রানার্সআপ ক্রোয়েশিয়া। এরপর ম্যাচের ৪৪ মিনিটে দারুণ এক দৌড়ে কানাডার রক্ষণভাগ তছনছ করে ফেলেন জুরানোভিচ। এরপর পাস বাড়ান মার্কো লিভজার উদ্দেশ্যে। প্লেসিং শটে চমৎকার গোল করে দলকে এগিয়ে দেন তিনি।

দুদল যে একাদশ ও ফর্মেশন নিয়ে মাঠে নেমেছে: ক্রোয়েশিয়া (৪-৩-৩): লিভাকোভিচ (গোলরক্ষক), গার্দিওল, লোভরেন, সোসা, জুরানোভিচ, ব্রোজোভিচ, কোভাচিচ, মদ্রিচ, ক্রামারিচ, পেরিসিচ, মার্কো লিভাজা।

কানাডা (৩-৪-৩): বোরজান (গোলরক্ষক), ভিটোরিয়া, মিলার, জনস্টন, ইউস্ট্যাকিও, হাচিনসন, ডেভিস, লারিয়া, লারিন, ডেভিড, বুকানন।

বিডি-প্রতিদিন/শফিক



এই পাতার আরো খবর