ঢাকা, বুধবার, ২৪ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

প্রথমার্ধ শেষে ২-০ গোলে এগিয়ে পর্তুগাল
অনলাইন ডেস্ক
সংগৃহীত ছবি

ক্রিস্টিয়ানো রোনালদোকে ছাড়াই সুইজারল‌্যান্ডের বিপক্ষে শেষ ষোলোর ম‌্যাচে মাঠে নেমেছে পর্তুগাল। তাকে ম্যাচের শুরুর একাদশে রাখেননি কোচ ফার্নান্দো সান্তোস। মঙ্গলবার (০৬ ডিসেম্বর) দিবাগত রাত একটায় দুই দল লুসাইল স্টেডিয়ামে মুখোমুখি হয়েছে সুইজারল‌্যান্ড-পর্তুগাল।  

জাতীয় দলের হয়ে প্রথম ম‌্যাচে মাঠে নেমেই গোলের দেখা পেলেন গঞ্জালো রামোস। ২১ বছর বয়সী এই ফরোয়ার্ডের গোলে লিড পেল পর্তুগাল। ম‌্যাচের ১৭ মিনিটে গোল করেন তরুণ তুর্কী। ফেলিক্সের থ্রো থেকে ডি বক্সের ভেতরে বল পান রামোস। একটু জগলিং করে বল নিয়ে ভেতরে ঢুকে জোড়ালো শট নেন। তাতেই বোকা বনে যান সুইস গোলরক্ষক সোমার। টপ লেফট কর্ণার দিয়ে বল চলে যায় জালে। 

রামোসের পর গোল করলেন পেপে। ৩৩ মিনিটে তার মাথা ছুঁয়ে আসে দ্বিতীয় গোল। ব্রুনো ফার্নান্দেজের কর্ণার কিক থেকে অসাধারণ টাইমিংয়ে হেড দিয়ে গোল করেন পেপে। নক আউট পর্বে সবচেয়ে বেশি বয়সের খেলোয়াড় হিসেবে গোল করার অনন‌্য কীর্তি গড়েছেন এ খেলোয়াড়। 

পর্তুগিজ ডিফেন্ডার এর আগেও একাধিকবার কর্ণার থেকে হেডে গোল করেছেন। ৩৯ বছর বয়সী পেপে নিজের শেষ বিশ্বকাপ খেলতে এসে এমন গোলে নিশ্চয়ই উচ্ছ্বসিত। প্রথমার্ধ শেষে ২-০ গোলে পিছিয়ে সুইজারল‌্যান্ড। এখান থেকে ম‌্যাচে ফিরতে তাদের অলৌকিক কিছুই করতে হবে। 

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ



এই পাতার আরো খবর