ঢাকা, বুধবার, ২৪ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

ব্রাজিলের বিপক্ষে মাঠে নামার আগে জরিমানার মুখে ক্রোয়োশিয়া
অনলাইন ডেস্ক
ফাইল ছবি

বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে আজ ক্রোয়েশিয়ার মুখোমুখি হচ্ছেন নেইমাররা। রাতে ব্রাজিলের বিপক্ষে মাঠে নামার আগে জরিমানার কবলে পড়তে হলো ক্রোয়োশিয়াকে। সার্বিয়া 

বিপক্ষে খেলা ম্যাচে বিদ্বেষমূলক বার্তা ও জাতিগত উস্কানিমূলক আচরণের কারণে ক্রোয়েশিয়াকে এই জরিমানা করা হয়। ক্রোয়েশিয়াকে প্রায় ৫০ হাজার ৫৮০ ইউরো ও সার্বিয়াকে প্রায় ২০ হাজার ২৩০ ইউরো জরিমানা করেছে ফিফা।

জানা গেছে,  বিশ্বকাপের গ্রুপ পর্বে ব্রাজিলের বিপক্ষে ম্যাচ চলাকালেই ড্রেসিংরুমে কসোভোর জাতীয় পতাকা টানিয়ে বিদ্বেষমূলক বার্তা দিয়েছিল সার্বিয়া। এই ঘটনায় কসোভো আপত্তি জানালে নড়চড়ে বসে বৈশ্বিক ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা ফিফা। আর গ্যালারি থেকে মাঠের খেলোয়াড়কে বাজে মন্তব্য করায় ক্রোয়েশিয়ার বিপক্ষে তদন্তে নেমে ব্যবস্থা নিলো ফুটবলের সবচেয়ে বড় এই সংস্থা।

এদিকে, বাংলাদেশ সময় রাত ৯টায় ব্রাজিলের বিপক্ষে মাঠে নামতে যাওয়া ক্রোয়েশিয়া এর আগে নেইমারদের সাথে চারবার খেলে তিনবারই হেরেছে। ২০০৬ সালের বিশ্বকাপে ক্রোয়েশিয়াকে ব্রাজিল হারায় ১-০ গোলে। ২০১৪ সালে ৩-১ গোলের জয় পায় সিলেকাওরা। সর্বশেষ দুই দল খেলেছে ২০১৮ সালের ৩০ জুন। বিশ্বকাপের ঠিক পূর্ব মুহূর্তে। সেই প্রীতি ম্যাচেও জয় পেয়েছে ব্রাজিল (২-০ গোলে)। ক্রোয়েশিয়ার বিপক্ষে দারুণ এক রেকর্ড আজ বেশ আত্মবিশ্বাস জোগাবে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নদের।

গতকাল সংবাদ সম্মেলনে ব্রাজিল কোচকে বেশ আত্মবিশ্বাসীই মনে হলো। তার দল শেষ ষোলোর লড়াইয়ে দক্ষিণ কোরিয়ার জালে চার গোল দিয়েছে। নেইমার আছেন দারুণ ছন্দে। জয়ের ব্যাপারে আত্মবিশ্বাসী হলেও মাটিতেই পা রাখছে ব্রাজিল। 

বিডি-প্রতিদিন/শফিক



এই পাতার আরো খবর