ঢাকা, বুধবার, ২৪ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

মাঠে নেমেই যে রেকর্ড গড়লেন রোনালদো
অনলাইন ডেস্ক
মাঠে নেমেই রেকর্ড রোনালদোর

মরক্কোর বিপক্ষে মাঠে নেমে আন্তর্জাতিক ফুটবলে সর্বোচ্চ ম্যাচ খেলার রেকর্ডে নাম লেখালেন ক্রিস্টিয়ানো রোনালদো। যদিও আজ তাকে ছাড়াই শুরুর একাদশ সাজিয়েছিলেন পর্তুগাল কোচ ফার্নান্দো সান্তোস। পরে দলকে বিপদ থেকে উদ্ধার করতে ৫১তম মিনিটে মাঠে নামেন রোনালদো।

আন্তর্জাতিক ফুটবলে সবচেয়ে বেশি গোলের রেকর্ডটা সেই কবেই করেছিলেন তিনি! এবার কাতার বিশ্বকাপে নতুন রেকর্ডটি গড়লেন রোনালদো।

পর্তুগালের হয়ে এখনো পর্যন্ত ১৯৬টি ম্যাচ খেলেছেন এই পর্তুগিজ ফরোয়ার্ড। আন্তর্জাতিক ফুটবলে তার সমান ম্যাচ খেলেছেন কেবল একজনই। তিনি কুয়েতের গোলরক্ষক বাদের আল-মুতাওয়া। ১৮ বছরের ক্যারিয়ারে কুয়েতের জার্সি গায়ে ১৯৬টি ম্যাচ খেলেছেন তিনি।

আল-মুতাওয়ার চার মাস আগে অবশ্য আন্তর্জাতিক ফুটবলে অভিষেক হয় রোনালদোর। ২০০৩ সালে কাজাখস্তানের বিপক্ষে প্রথমবারের মতো পর্তুগালের জার্সি গায়ে জড়ান তিনি। এর পরের গল্পটা প্রায় সবার জানা। ১৯৬ ম্যাচ খেলে এখন পর্যন্ত ১১৮টি গোল করেছেন এই ফরোয়ার্ড, যা যে কোনো ফুটবলারের পক্ষে সর্বোচ্চ। পর্তুগাল তো বটেই নিজেকে পরিণত করেছেন বিশ্বের অন্যতম সেরা খেলোয়াড় হিসেবে। গড়েছেন একের পর এক রেকর্ড, জিতেছেন ২০১৬ ইউরোর শিরোপার। এবারের মিশনটা অবশ্য বিশ্বকাপ জয়ের।

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ

 



এই পাতার আরো খবর