ঢাকা, মঙ্গলবার, ২৩ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

কাতার বিশ্বকাপে প্রথমবার মাঠে নামলেন দিবালা
অনলাইন ডেস্ক
সংগৃহীত ছবি

কাতার বিশ্বকাপের প্রথম সেমিফাইনালে ক্রোয়েশিয়ার প্রতিপক্ষ ছিল লিওনেল মেসির আর্জেন্টিনা। বাংলাদেশ সময় মঙ্গলবার (১৩ ডিসেম্বর) দিবাগত রাত ১টায় লুসাইল আইকনিক স্টেডিয়ামে মুখোমুখি হয় এই দুই দল। সেমিফাইনালে ক্রোয়েশিয়ার জালে তিনবার বল জড়িয়ে কাতার বিশ্বকাপের ফাইনাল নিশ্চিত করেছে হার না মানা লিওনেল মেসির অপ্রতিরোধ্য আর্জেন্টিনা। এই ম্যাচে মাঠে দেখা গেছে পাওলো দিবালাকে।

খেলার ৩২ মিনিটে এনজো ফার্নান্দেজের ফারুণ এক পাস থেকে ডি বক্সের ভেতর বল পান আলভারেজ। তাকে ফাউল করে বসেন ক্রোয়েশিয়ার গোলরক্ষক লিভাকোভিচ। রেফারি সাথে সাথে পেনাল্টির বাঁশি বাজান। স্পট কিক থেকে মেসি গোল করে আর্জেন্টিনাকে এগিয়ে নেন। এরপর ৩৯ মিনিটে বল পেয়ে গোল করে ব্যবধান দ্বিগুণ করেন হুলিয়ান আলভারেজ। ৬৯ মিনিটে মেসি ডানদিকে বল পেয়েই এগিয়ে আসেন ডি বক্সের দিকে। পাশে দুজন থাকলেও মেসিকে থামাতে পারেনি ক্রোয়েশিয়ার কোনো ডিফেন্ডার। একদম লাইনের পাশ থেকে গোলমুখে অসাধারণ পাস দেন মেসি। সেখানে থাকা হুলিয়ান আলভারেজ আলতো টোকায় জড়িয়ে দেন জালে। 

আর্জেন্টিনা কোচ লিওনেল স্ক্যালোনি দিবালাকে খেলতে নামান হুলিয়ান আলভারেজের বদলি হিসেবে, ম্যাচের ৭৪ মিনিটে। ততক্ষণে আর্জেন্টিনা ক্রোয়াটদের বিপক্ষে ৩-০ গোলে এগিয়ে। প্রসঙ্গত, কাতার বিশ্বকাপে আর্জেন্টিনা গ্রুপ পর্ব, শেষ ষোলো ও কোয়ার্টার ফাইনাল পেরিয়ে এলেও পাওলো দিবালা কোনো ম্যাচেই খেলার সুযোগ পাননি। অবশেষে তিনি নামলেন ক্রোয়েশিয়ার বিপক্ষে সেমিফাইনাল ম্যাচে।

 

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ



এই পাতার আরো খবর