ঢাকা, মঙ্গলবার, ২৩ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

গোল্ডেন বুটের লড়াইয়ে এমবাপ্পে-জিরুর সাথে মেসি-আলভারেজ
অনলাইন ডেস্ক
সংগৃহীত ছবি

কাতার বিশ্বকাপের প্রথম সেমিফাইনালে ক্রোয়েশিয়ার প্রতিপক্ষ ছিল লিওনেল মেসির আর্জেন্টিনা। বাংলাদেশ সময় মঙ্গলবার (১৩ ডিসেম্বর) দিবাগত রাত ১টায় লুসাইল আইকনিক স্টেডিয়ামে মুখোমুখি হয় এই দুই দল। সেমিফাইনালে ক্রোয়েশিয়ার জালে তিনবার বল জড়িয়ে কাতার বিশ্বকাপের ফাইনাল নিশ্চিত করেছে হার না মানা লিওনেল মেসির অপ্রতিরোধ্য আর্জেন্টিনা। সেই সাথে, জমে উঠেছে গোল্ডেন বুটের লড়াই। কিলিয়ান এমবাপ্পের সমান ৫ গোল নিয়ে লিওনেল মেসিও ছুটছেন সমান তালে।

এদিন দু’টি গোল এসেছে হুলিয়ান আলভারেজের পা থেকে। জোড়া গোলে বিশ্বকাপের ‘গোল্ডেন বুট’ জয়ের লড়াইয়ে যোগ দিয়েছেন আলভারেজ। এতে এমবাপ্পে-মেসির পরই গোল্ডেন বুটের লড়াইয়ে ফরাসি স্ট্রাইকার অলিভিয়ের জিরুর সাথে নাম লিখিয়েছেন আলভারেজ, তার গোল সংখ্যাও এখন চারটি।

তিন গোল করে এই লড়াইয়ে ছিলেন ব্রাজিলের রিচার্লিসন, ইংল্যান্ডের বুকায়ো সাকা ও মার্কাস রাশফোর্ড, স্পেনের আলভারো মোরাতা এবং পর্তুগালের গনসালো রামোস। কিন্তু কোয়ার্টার ফাইনাল থেকেই বিদায় নিয়েছেন তাঁরা। তাই এবারের গোল্ডেন বুট জেতার রেসে আছেন চারজন এমবাপ্পে, মেসি, জিরু ও আলভারেজ।

ক্রোয়েশিয়ার বিপক্ষে ৩৯তম মিনিটে ম্যাচে নিজের প্রথম গোলটি করেন আলভারেজ। কাউন্টার অ্যাটাকে বল পেয়ে মাঝমাঠ থেকে কয়েকজনকে বোকা বানিয়ে গোলটি করেন এই ম্যানসিটি তারকা। বিরতির পরও নিজেদের আধিপত্য ধরে রাখে আলবিসেলেস্তেরা। ৬৯তম মিনিটে মেসির দুর্দান্ত অ্যাসিস্টে নিজের দ্বিতীয় ও আর্জেন্টিনার তৃতীয় গোলটি করেন আলভারেজ। ক্রোয়েটদের বিপক্ষে তার প্রথম গোলটি এরই মধ্যে সামাজিক যোগযোগ ভাইরাল হয়েছে।

বিডি-প্রতিদিন/শফিক



এই পাতার আরো খবর