ঢাকা, মঙ্গলবার, ২৩ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

‘এখনও ঘোর কাটেনি, অবিশ্বাস্য’
অনলাইন ডেস্ক

টানা ৩৬ ম্যাচ অপরাজিত থেকে কাতার বিশ্বকাপে পা রাখে আর্জেন্টিনা। আত্মবিশ্বাসে তখন উড়ছিল পুরো দল। কিন্তু হঠৎ এক ঝটকায় তাদের মাটিতে নামিয়ে আনে সৌদি আরব। বিশ্বকাপ ইতিহাসের ‘সবচেয়ে বড়’ অঘটনের শিকার হয় দলটি আসরে নিজেদের প্রথম ম্যাচেই।  এরপর আর্জেন্টিনার জন্য প্রতিটি ম্যাচই হয়ে ওঠে ‘নকআউট।’ কিন্তু সব বাধা পেরিয়ে টানা পাঁচ ম্যাচ জিতে এখন সেই দলই বিশ্বকাপ মঞ্চের ফাইনালে।  

এক পথচলায় প্রথম সেমি-ফাইনালে মঙ্গলবার গত আসরের রানার্সআপ ক্রোয়েশিয়াকে ৩-০ গোলে হারায় আর্জেন্টিনা। একের পর এক কঠিন সব চ্যালেঞ্জ পেরিয়ে ফাইনালে জায়গা করে নেওয়া ঘোরের মতো লাগছে আর্জেন্টাইন মিডফিল্ডার ডি পলের। ম্যাচের পর বললেন, নিজেদের কঠিন পরিশ্রমের ফল পেয়েছেন তারা। 

ডি পল বলেন, “আমার এখনও ঘোর কাটেনি, অবিশ্বাস্য। বিশ্বকাপের ফাইনাল খেলা খুব কম লোকের জন্য সম্ভব হয়েছে। আমি এটা বলছি না যে, আমাদের নির্বাচন করা হয়েছে। কারণ আমরা এখানে আসতে অনেক পরিশ্রম করেছি, অনেক কাজ করেছি। আমাদের এটা প্রাপ্য।” 

আর্জেন্টাইন এই মিডফিল্ডার আরও বলেন, “নিজেদের ওপর অনেক বিশ্বাস ছিল আমাদের। লাতিন আমেরিকার চ্যাম্পিয়ন হয়ে আমরা এখানে এসেছি…এটার পুনরাবৃত্তি করতে আমি কখনোই ক্লান্ত হব না। অবশ্যই, ভেতরে ভেতরে অনুভব করেছি আমরা করতে পারব। শুরুতে কঠিন গ্রুপ ছিল আমাদের, কিন্তু তারপর প্রতিটি ম্যাচই আমাদের জন্য ছিল ফাইনাল।” 

বিডি প্রতিদিন/ ওয়াসিফ



এই পাতার আরো খবর