ঢাকা, রবিবার, ২৫ আগস্ট, ২০২৪

আজকের পত্রিকা

বিশ্বকাপ জয়ের লড়াইয়ে মুখোমুখি ফ্রান্স-আর্জেন্টিনা
অনলাইন ডেস্ক
সংগৃহীত ছবি

আজকের এই দিনটির জন্য গোটা দুনিয়া চাতক পাখির মতো করেছে অপেক্ষা। চার বছর পর শুরু হলো বিশ্বকাপ ফুটবলের বহুল আকাঙ্ক্ষিত ফাইনালের মহারণ। ২২তম বিশ্বকাপ ফুটবলের শিরোপানির্ধারণী ম্যাচে দুই ফুটবল পরাশক্তি ফ্রান্স-আর্জেন্টিনা নেমেছে মাঠে।

ফাইনাল জয়ের লক্ষ্যে দু’দলই আজ তাদের সেরা একাদশকেই মাঠে নামিয়েছে। এদিন, কাতারের লুসাইল স্টেডিয়ামে শুরু হয়েছে আর্জেন্টিনা এবং ফ্রান্সের মধ্যকার বিশ্বকাপ ফাইনালের লড়াই। খেলা শুরুর আগে বিশ্বকাপ ট্রফি নিয়ে মাঠে প্রবেশ করেন ভারতীয় চলচ্চিত্র অভিনেত্রী দীপিকা পাড়ুকোন ও স্পেনের বিশ্বকাপজয়ী গোলরক্ষক ইকের কাসিয়াস। ছোট্ট একটি সমাপণী অনুষ্ঠানের পর মাঠে খেলা গড়িয়েছে।

ফাইনালের আগে আর্জেন্টিনার দুশ্চিন্তা দূর করে পুরোপুরি ফিট হয়ে উঠেছেন আনহেল ডি মারিয়া। তাই তাকে শুরুর একাদশে রেখেছে স্কালোনি। অন্যদিকে ফ্রান্সের একাদশেও এসেছে একটি পরিবর্তন। দলে ফিরেছেন আদ্রিয়াঁ রাবিও। তাকে জায়গা দিতে বাদ পড়েছেন ইউসুফ ফোফানা।

আর্জেন্টিনার একাদশ : এমিলিয়ানো মার্তিনেজ, নাহুয়েল মলিনা, ক্রিস্টিয়ান রোমেরো, নিকালোস ওতামেন্দি, নিকোলাস তালিয়াফিকো, রদ্রিগো ডি পল, এনজো ফার্নান্দেজ, আলেক্সিস ম্যাক অ্যালিস্টার, ডি মারিয়া, লিওনেল মেসি, হুলিয়ান আলভারেজ।

ফ্রান্সের একাদশ : হুগো লরিস, জুলেস কুন্দে, রাফায়েল ভারানে, দায়োত উপামেকানো, থিও এর্নান্দেজ, আঁতোয়ান গ্রিজমান, অরেলিঁয়ে চুয়ামেনি, আদ্রিয়াঁ রাবিও, উসমান দেম্বেলে, অলিভিয়ের জিরুদ ও কিলিয়ান এমবাপ্পে।

বিডি-প্রতিদিন/শফিক



এই পাতার আরো খবর