ঢাকা, মঙ্গলবার, ২৩ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

আর্জেন্টিনার জয়ে জাহাঙ্গীরনগরে আনন্দ মিছিল
জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় প্রতিনিধি:

কাতারে গতকাল রাতে 'দ্য গ্রেটেস্ট শো অন আর্থ' খ্যাত বিশ্বকাপ ফুটবল-২০২২ ফাইনালে আর্জেন্টিনার জয়ে উল্লসিত হয়েছেন সমর্থকরা। শ্বাসরুদ্ধ টাইব্রেকারে আর্জেন্টিনার জয় নিশ্চিত হওয়ার পর রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে বাঁধভাঙা উল্লাসে ফেটে পড়েন সমর্থকেরা। দেশের আনাচেকানাচে ছড়িয়ে পড়া এ আনন্দ-উল্লাস থেকে বাদ যায়নি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ও।

আঁতশবাজি, পটকা, মিছিল, নাচ, বাঁশির আওয়াজ ও পতাকা নিয়ে মোটরসাইকেলের শোডাউন এই ছিল জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের গতকাল দিবাগত রাতের চিত্র। ফিফা বিশ্বকাপ ২০২২ এর শ্বাসরুদ্ধকর ফাইনালে ফ্রান্সকে হারিয়ে আর্জেন্টিনার বিজয়ে এই আনন্দ উৎসব করেন তারা। খেলা শেষ হয়েছে ঠিকই কিন্তু ক্যাম্পাসের আর্জেন্টেনাইন সমর্থকদের বাঁধভাঙ্গা উচ্ছ্বাস এখনো শেষ হয়নি বলে জানান তারা।

আজ সোমবার (১৯ ডিসেম্বর) বিকেল পাঁচ টায় আর্জেন্টিনার পতাকা নিয়ে ক্যাম্পাসে বিশাল শোডাউন করেন সমর্থেকেরা।

এদিনে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে জড়ো হন শত-শত সমর্থকেরা। পরে মিছিল নিয়ে ক্যাম্পাসের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করেন তারা। এসময়, বিশ্বজয়ী আর্জেন্টিনার উচ্ছ্বসিত সমর্থকেরা 'মেসি, মেসি' 'ভামোস আর্জেন্টিনা' বলে স্লোগানও দেন।

আনন্দ মিছিলে অংশ নেওয়া সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী আল-আমীন হোসাইন বলেন, '৩৬ বছর পর প্রিয় দল আর্জেন্টিনা বিশ্বকাপ জিতলো। পরপর গত দুটি বিশ্বকাপ হারায় যতটুকু না আর্জেন্টিনার জন্য খারাপ লাগতো তার চেয়ে বেশি খারাপ লেগেছে লিওনেল মেসির জন্য। আজ থেকে সর্বকালের সেরা ফুটবলার, ফুটবলের রাজপুত্র লিওনেল মেসিকে কেউ প্রশ্নবিদ্ধ করতে পারবেনা। এ রাত আমার জন্য স্মরণীয় হয়ে থাকবে।'

আরেক আর্জেন্টাইন সমর্থক মো. বেলাল হোসেন বাংলাদেশ প্রতিদিনকে বলেন, 'এই বিশ্বকাপ আমাদের পাওয়া ছিল, আমরা পেয়েছি। এই জয়ের মাধ্যমে ব্রাজিলিয়ান সমালোচক ও আর্জেন্টাইন বিরোধীদের উপযুক্ত জবাব দেয়া হয়েছে। সামনের বিশ্বকাপও আমরা নিবো।' 

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন



এই পাতার আরো খবর