ঢাকা, রবিবার, ২১ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

স্বপ্নের দলে নিজেকে রাখেননি আকরাম
ক্রীড়া ডেস্ক

বিশ্বকাপে ‘ভারত-পাকিস্তান’ ম্যাচ ঘিরে চলছে কথার লড়াই। ১৪ অক্টোবর আহমেদাবাদের ম্যাচ ঘিরে আলোচনা তুঙ্গে। তবে এ লড়াইয়ে না গিয়ে পাকিস্তানের কিংবদন্তি পেসার ভারত ও পাকিস্তান দল মিলে দিয়েছেন সর্বকালের সেরা একাদশ। আর নিজের একাদশে নিজেই রাখেননি ‘সুইং অব সুলতান’!

দলে ভারতের ছয় এবং পাকিস্তানের পাঁচ ক্রিকেটার। অধিনায়ক হিসেবে রেখেছেন ১৯৯২ সালে বিশ্বকাপজয়ী পাকিস্তান দলের ক্যাপ্টেন ইমরান খানকে। দুর্দান্ত এক অলরাউন্ডার এবং যেভাবে নেতৃত্ব দিয়ে পাকিস্তানকে বিশ্বচ্যাম্পিয়ন করেছেন তা অবিশ্বাস্য।

ওপেনিংয়ে রেখেছেন পাকিস্তানের সাঈদ আনোয়ার এবং ভারতের খুনে ম্যাজাজের ব্যাটসম্যান বীরেন্দর শেবাগকে। তিনে রয়েছেন কিংবদন্তি শচীন টেন্ডুলকারকে। চারে ‘বড়ে মিয়া’ জাভেদ মিয়াদাদ। এ সময়ের কিংবদন্তি ব্যাটসম্যান বিরাট কোহলিকে রেখেছেন ব্যাটিং অর্ডারের পাঁচ নম্বরে। সাতে ইমরান খান এবং আটে ভারতের ১৯৮৩ বিশ্বকাপজয়ী দলের অধিনায়ক কপিল দেব।

২০১১ বিশ্বকাপজয়ী ভারতীয় দলের অধিনায়ক ‘ক্যাপ্টেন কুল’ মহেন্দ্র সিং ধোনিকেও রেখেছেন একাদশে। দলে একমাত্র স্পিনার সাকলায়েন মুশতাক। আর উদ্বোধনী বোলার হিসেবে থাকছেন সময়ের সেরা বিধ্বংসী পেসার ভারতের যশপ্রীত বুমরাহ।

আকরামের সঙ্গে পাকিস্তানের বোলিংয়ে জুটি বাঁধা ওয়াকার ইউনিসও সুযোগ পেয়েছেন। ফক্স স্পোর্টসে কথা বলার সময় এ স্বপ্নের একাদশ দিয়েছেন তিনি। তবে নিজেকে না রাখায় তার অনেক ভক্ত হতাশ হয়েছেন। পাকিস্তানের অধিনায়ক বাবর আজমকে রাখার কারণেই অনেক সমর্থক অবাক হয়েছেন।

ভারত-পাকিস্তান একাদশ

সাঈদ আনোয়ার, বীরেন্দর শেবাগ, শচীন টেন্ডুলকার, জাভেদ মিয়াদাদ, বিরাট কোহলি, ইমরান খান (অধিনায়ক), কপিল দেব, মহেন্দ্র সিং ধোনি, সাকলায়েন মুশতাক, যশপ্রীত বুমরাহ, ওয়াকার ইউনিস।



এই পাতার আরো খবর