ঢাকা, রবিবার, ২১ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

ভারতের মাটিতে পাকিস্তানের সমর্থকদের নিয়ে উদ্বিগ্ন বাবর আজম
অনলাইন ডেস্ক

৫ অক্টোবর (বৃহস্পতিবার) থেকে ভারতে অনুষ্ঠিত হতে যাচ্ছে ওয়ানডে বিশ্বকাপ। বিশ্বকাপে ভারত-পাকিস্তান মুখোমুখি হলেই তা আলাদা উত্তেজনা তৈরি করে সমর্থকদের মধ্যে। দু’দেশের সমর্থকেরাই গ্যালারিতে পাল্লা দিতে থাকেন একে অপরের সঙ্গে। 

২০১৯-এর ম্যানেচেস্টার, ২০২২-এর মেলবোর্ন সেই দৃশ্যের সাক্ষী। কিন্তু ১৪ অক্টোবর ভারতের আহমেদাবাদে সেই দৃশ্য দেখা যাবে কি? 

ভারতে সেই ম্যাচের টিকিট নিয়ে কাড়াকাড়ি হলেও পাকিস্তানের বহু সমর্থক এখনও ভারতে প্রবেশের ভিসাই পাননি। বিশ্বকাপ শুরুর আগের দিন তাই পাকিস্তানের অধিনায়ক বাবর আজমের আশা, পাকিস্তানের সমর্থকেরা যেন খেলা দেখতে আসার অনুমতি পান।

ভারতে খেলা দেখতে আসার জন্যে পাকিস্তানের অনেক সমর্থক ভিসার আবেদন করেছেন। অনেক সাংবাদিকও রয়েছেন সেই তালিকায়। কিন্তু সমর্থকেরা তো বটেই, অনেক সাংবাদিকও ভিসা পাননি। ফলে বিশ্বকাপের আগের দিনেও থেকে গিয়েছে অনিশ্চয়তা। আহমেদাবাদে শুধু ভারতের সমর্থকদেরই দাপট থাকবে কি না, তা নিয়ে প্রশ্ন রয়েছে।

এ নিয়ে বুধবার বাবর আজম বলেছেন, “সত্যি বলতে, আমাদেরও কানে কথাটা এসেছে। হায়দরাবাদে এসে নেমে বিমানবন্দর থেকে হোটেল পর্যন্ত যে আতিথেয়তা পেয়েছি তা অসাধারণ। আগের দিন মাঠেও প্রচুর ক্রিকেটপ্রেমীকে দেখেছি। খুব ভাল হয় যদি আমাদের দেশের সমর্থকেরাও এখানে আসতে পারেন। প্রতিটা ম্যাচে প্রতিটা মাঠে সমর্থন পেলে আমরা আরও আত্মবিশ্বাসী হতে পারব। দেখা যাক কী হয়।'

বিডি-প্রতিদিন/বাজিত



এই পাতার আরো খবর