ঢাকা, রবিবার, ২১ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

ঘরের মাঠে ভারতের কাঁধে চাপের বোঝা
অনলাইন ডেস্ক

ক্রিকেটের সবচেয়ে বড় আসর আইসিসি বিশ্বকাপ আজ থেকে ভারতের মাটিতে মাঠে গড়াচ্ছে। ৫০ ওভারের এ আসরে অংশ নিচ্ছে ক্রিকেট বিশ্বের সেরা ১০ দল। প্রতিটি দলই স্বপ্ন নিয়ে মাঠে নামছে। তবে এবারের আসরের অন্যতম ফেবারিট দল আয়োজক দেশ ভারত।

ক্রিকেটের বাইশ গজে ভারত বরাবরই অন্যতম পরাশক্তি। এবারের ভারতীয় দলটাও বেশ ভারসাম্যপূর্ণ। তারকায় ভরপুর। বিরাট কোহলি, লোকেশ রাহুল, বুমরাহ, সিরাজের মতো ক্রিকেটার দলে। তার ওপর ঘরের মাঠে বিশ্বকাপ। তাই শিরোপা জয়ের ব্যাপারে টপ ফেবারিট দল ভারত। রোহিত শর্মার হাত ধরে ১৩৮ কোটির জনতার পতাকা বহন করবে ওরা ১৫ জন। 

সর্বশেষ তিনটি বিশ্বকাপের ইতিহাসে এটাও দেখা যাচ্ছে যে স্বাগতিক দলই বিশ্বকাপ জয় করেছে। ২০১১ সালে ভারত-বাংলাদেশ ও শ্রীলঙ্কায় হওয়া বিশ্বকাপে ভারত জিতেছে, ২০১৫ সালে অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ড বিশ্বকাপে ফাইনালই খেলেছে দুই স্বাগতিক দেশ। যেখানে শিরোপা জিতেছে অস্ট্রেলিয়া। আর ২০১৯–এর ইংল্যান্ড বিশ্বকাপে ইংল্যান্ডই হেসেছে শেষ হাসি। 

তাই এবার ভারতের সম্ভাবনাকেই বড় করে দেখছেন প্রায় সবাই। ঘরের মাঠে অনুষ্ঠিত সব শেষ বিশ্বকাপে ২০১১ সালে চ্যাম্পিয়ন হয়েছিল ভারত। এবারও ভক্তদের চাওয়া আরেকটি শিরোপা। আর এ বিষয়টিই রোহিতদের ওপর বাড়তি চাপ হিসেবে কাজ করতে পারে।

বিডি প্রতিদিন/ ওয়াসিফ



এই পাতার আরো খবর