ঢাকা, রবিবার, ২১ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

সাকিবের কাছে সবার আগে দল
অনলাইন ডেস্ক

বিশ্বকাপ খেলতে বর্তমানে ভারতে অবস্থান করছে বাংলাদেশ ক্রিকেট দল। সেখানে ক্যাপ্টেন্স ডে'তে কথা বলেছেন বাংলাদেশের অধিনায়ক সাকিব আল হাসান।  

সেখানেই এক প্রশ্নের জবাবে সাকিব আল হাসান বলেছেন, তার কাছে সবার আগে দল। তিনি বলেন, ‌ব্যক্তিগতভাবে আমি কখনও কোনো পরিসংখ্যানের দিকে নজর রাখি না। এটা আসলে যতক্ষণ পর্যন্ত দলের জন্য অবদান রাখা যায় সেই ব্যাপার। দলই সবার আগে এবং এটাই আমার ক্যারিয়ারের মূলমন্ত্র। আর এভাবেই আমি বিষয়টাকে দেখি।

ওয়ানডে বিশ্বকাপ খেলতে গত ২৭ সেপ্টেম্বর ভারতের গুয়াহাটিতে পৌঁছায় বাংলাদেশ। সেখানে শ্রীলঙ্কা ও ইংল্যান্ডের বিপক্ষে দুটি প্রস্তুতি ম্যাচ খেলেছে তারা। এবার মূল লড়াইয়ের জন্য ধর্মশালায় গিয়েছে দল। সেখানে আগামী ৭ অক্টোবর আফগানিস্তানের বিপক্ষে ম্যাচ দিয়ে এবারের বিশ্বকাপ অভিযান শুরু করবে তারা। 

দল কতোটা প্রস্তুত সে বিষয়ে সাকিব জানান, 'আমরা ভালোভাবে প্রস্তুত হয়েছি। যদি ২০১৯ সালের বিশ্বকাপের পর থেকে গত চার বছরের দিকে তাকাই, বাছাইপর্বের (ওয়ানডে সুপার লিগ) পয়েন্ট তালিকায় আমরা সম্ভবত তিনে বা চারে ছিলাম (মূলত তিনে)। দল হিসেবে আমরা খুবই ভালো করেছি। এখন সময় এসেছে এই বিশ্বকাপে করে দেখানোর। আমাদের দল তৈরি। আর গোটা দেশও প্রত্যাশা করছে যে আমরা আগের চেয়ে বেশি কিছু করব।'

বিশ্বকাপের ইতিহাসে একমাত্র খেলোয়াড় হিসেবে অন্তত এক হাজার রান ও ৩০ উইকেট নেওয়ার কীর্তি রয়েছে সাকিবের।

বিডি প্রতিদিন/নাজমুল



এই পাতার আরো খবর