ঢাকা, রবিবার, ২১ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

বিশ্বকাপের প্রথম ম্যাচেই ফাঁকা স্টেডিয়াম
অনলাইন ডেস্ক

আহমেদাবাদে বহুল প্রতীক্ষিত ইংল্যান্ড-নিউজিল্যান্ডের টস দিয়ে পর্দা উঠেছে বিশ্বকাপের। ১২ বছর পরে ভারতে ক্রিকেট বিশ্বকাপের বসেছে এই আসর। কিন্তু উদ্বোধনী ম্যাচেই একেবারে ফাঁকা স্টেডিয়ামে খেলতে নামল দুই দল। বিশ্বের বৃহত্তম নরেন্দ্র মোদি স্টেডিয়ামে হাতে গোনা কয়েকজন ক্রিকেটপ্রেমীর দেখা মিলেছে। 

ভারতীয় গণমাধ্যম বলছে, গত বিশ্বকাপের দুই ফাইনালিস্টের দ্বৈরথও ভারতীয় ক্রিকেটপ্রেমীদের আকর্ষণ করতে পারেনি। ভারতের ফাঁকা স্টেডিয়াম দেখে হতাশ ক্রিকেট মহল। আহমেদাবাদের ফাঁকা মাঠের ছবি ভাইরাল হয়েছে নেটদুনিয়ায়।

ফাঁকা স্টেডিয়ামের ছবি প্রকাশ্যে আসতেই চর্চা শুরু হয় নেটদুনিয়ায়। অনেকেই প্রশ্ন তোলেন, এই ম্যাচের সব টিকিট বিক্রি হয়ে যাওয়ার খবর ছিল। তাহলে আজকের ম্যাচে দর্শক কই? হতাশা প্রকাশ করেছেন ইংল্যান্ডের নারী দলের ক্রিকেটার ড্যানি ওয়াট। টুইট করে তিনি বলেন, ‘দর্শকরা সব কই?’ তবে অনেকেই আশা করছেন, সময় গড়ানোর সাথে মাঠে ভিড় বাড়বে।

জানা গেছে, উদ্বোধনী ম্যাচে গ্যালারি জাকজমক রাখতে ৩০ থেকে ৪০ হাজার নারী দর্শককে ফ্রিতে টিকিট দেয়া হয়েছে। তবে টিকিট বিনামূল্যে দেয়ার পরও ম্যাচ চলাকালীন এক লাখ ৩০ হাজার ধারণক্ষমতার নরেন্দ্র মোদি স্টেডিয়াটি ছিল অনেকটাই ফাঁকা । 

জানা গেছে, আহমেদাবাদের ক্ষমতাসীন বিজেপি নেতারা ফ্রিতে টিকিট দেয়ার জন্য নিজেদের এলাকা থেকে নারীদের একটি তালিকা তৈরি করে রেখেছিলেন। ফ্রিতে টিকিট দেয়ার পাশাপাশি ওইসব নারীদের জন্য খাবার সরবরাহের ব্যবস্থাও করেছে কর্তৃপক্ষ।

বিষয়টি নিয়ে গুজরাট ক্রিকেট অ্যাসোসিয়েশনের এক সদস্য গণমাধ্যমকে বলেন, ‘খেলা দেখার জন্য স্কুলের বাচ্চাদের নিয়ে আসার ঘটনা অনেক দেখেছি। তাতে গ্যালারি ভরার পাশাপাশি উৎসবের আমেজ তৈরি হয়। পার্থক্য একটাই, আমরা নারী দর্শকদের নিয়ে আসব।’

স্থানীয় বিজেপি সহ সভাপতি ললিত ভাধাওয়ান বলেন, ‘৩০ থেকে ৪০ হাজার নারী উদ্বোধনী ম্যাচ দেখবেন। আমাদের স্বেচ্ছাসেবক দল নাম সংগ্রহ করে তাদের কাছে টিকিট দিয়ে এসেছে। মেয়েদের জন্য ৩৩ শতাংশ রিজার্ভেশন বিল পাস হয়েছে। তাছাড়া টিকিট এসেছে ওপরমহল থেকে। নারীরা নিজেদের ‍উদ্যোগেই স্টেডিয়ামে যাবেন।’

সূত্র : সংবাদ প্রতিদিন ও হিন্দুস্তান টাইমস।

বিডি-প্রতিদিন/শফিক



এই পাতার আরো খবর