ঢাকা, শনিবার, ২০ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

দলের বড় জয়ের পরও লজ্জার রেকর্ড গড়লেন সিরাজ
অনলাইন ডেস্ক

বিশ্বকাপে নিজেদের দ্বিতীয় ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে রোহিত-কোহলির বীরত্বে বড় জয় পেয়েছে ভারত। রোহিতের ঝড়ো সেঞ্চুরির সঙ্গে বিরাট কোহলির অপরাজিত হাফ সেঞ্চুরিতে আট উইকেটের জয় নিয়ে মাঠ ছাড়ে ভারত।

আফগানদের বিরুদ্ধে ভারতের দাপুটে জয়ের মধ্যেও একটি লজ্জার নজির তৈরি হয়েছে। মোহাম্মদ সিরাজের হাতে তৈরি হলো সেই লজ্জার নজির। বিশ্বকাপে ভারতীয় বোলারদের মধ্যে চতুর্থ খরচে বোলিং করলেন হায়দরাবাদের ক্রিকেটার।

বিশ্বকাপে এশিয়া কাপের ফর্মে দেখা যাচ্ছে না সিরাজকে। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম ম্যাচে একটি উইকেট পেলেও ভাল পারফরম্যান্স করতে পারেননি। আর বুধবার আফগানিস্তানের বিরুদ্ধে গড়ে ফেললেন লজ্জার নজির। এদিন সিরাজ ৯ ওভার বল করে ৭৬ রান দিয়েছেন। ওভার প্রতি রান খরচ করেছেন ৮.৪৪। যা বিশ্বকাপে ভারতীয়দের মধ্যে চতুর্থ জঘন্যতম বোলিং।

বিশ্বকাপে ভারতীয়দের মধ্যে সব থেকে খারাপ বোলিংয়ের নজির রয়েছে যুজবেন্দ্র চাহালের। ২০১৯ সালের বিশ্বকাপে ইংল্যান্ডের বিরুদ্ধে ১০ ওভারে ৮৮ রান দিয়েছিলেন চাহাল। পাননি কোনো উইকেট। ওভার প্রতি খরচ করেছিলেন ৮.৮৮ রান। এই তালিকায় চাহালের পর রয়েছেন জাভাগল শ্রীনাথ। ২০০৩ সালের বিশ্বকাপ ফাইনালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ১০ ওভার বল করে ৮৭ রান দিয়েছিলেন। একটিও উইকেট পাননি। শ্রীনাথ সেই ম্যাচে ওভার প্রতি খরচ করেছিলেন ৮.৭০ রান। তালিকার তৃতীয় স্থানে রয়েছেন কারসান ঘাউরি। তিনি ১৯৭৫ সালের বিশ্বকাপে ইংল্যান্ডের বিরুদ্ধে ১১ ওভার বল করে ৮৩ রান দিয়েছিলেন। একটি ওভার অবশ্য মেডেন নিয়েছিলেন তিনি। ওভার প্রতি ঘাউরি খরচ করেছিলেন ৭.৫৪ রান।

ঘাউরির পর রইল সিরাজের বুধবারের পারফরম্যান্স। বেশি রান দেওয়ার নিরিখে চতুর্থ স্থানে থাকলেন তিনি। বিশ্বকাপ শুরুর সময় তিনি আইসিসির ওয়ানডে বোলারদের ক্রমতালিকায় ছিলেন শীর্ষে। প্রথম ম্যাচে খারাপ পারফরম্যান্সের সুবাদে নেমে গিয়েছেন দ্বিতীয় স্থানে। পাকিস্তান ম্যাচে ভাল কিছু করতে না পারলে ক্রমতালিকায় আরও মেনে যেতে পারেন তিনি।

বিডি-প্রতিদিন/বাজিত



এই পাতার আরো খবর