ঢাকা, শুক্রবার, ১৯ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

শাহিন আফ্রিদি ভারতের বিপক্ষে জ্বলে উঠবেন?
অনলাইন ডেস্ক

যাকে ভাবা হয়েছিল বিশ্বকাপের ত্রাস, সেই কিনা শান্ত নীরব। অনেকেই মনে করেছিলেন বিশ্বকাপের শুরু থেকে আগুনঝরা গতিতে তোপ দাগবেন পাকিস্তানের পেসার শাহিন শাহ আফ্রিদি। কিন্তু বিধি বাম, পাকিস্তান টানা দুই ম্যাচ জিতলেও খোলস থেকে বেরোতে পারেননি আফ্রিদি। তার চেনা গতিও উঠছে না। ঘণ্টায় মাত্র ৮০-৮১ মাইল গতিতে বল করছেন এই পেসার।  

২ ম্যাচে মোটে দুই উইকেট। সে নিয়েও ক্রিকেট বিশ্লেষকদের খুব একটা চিন্তা নেই। তবে আফ্রিদি গতির ঝড় তুলতে পারছেন না, সেটাই অনেকের কাছে দুশ্চিন্তার কারণ হয়ে দাঁড়িয়েছে। আর ভারতের বিপক্ষে পাকিস্তানের ম্যাচের আগে সেই দুশ্চিন্তা হয়েছে আরো প্রগাঢ়।

পাকিস্তান ক্রিকেট বোর্ডের সাবেক চেয়ারম্যান রমিজ রাজা, শোয়েব মালিক, ওয়াকার ইউনিসের মতো সাবেক পাকিস্তানি ক্রিকেট তারকারাও আফ্রিদির ফর্ম নিয়ে প্রশ্ন তুলছেন।

শোয়েব মালিক মনে করেন, আফ্রিদির বলের গতি কমে আসা পাকিস্তানের জন্য মোটেও ভালো কিছু নয়।  তার মতে, এটা পাকিস্তানের জন্য বড় দুশ্চিন্তার কারণ। তিনি বলেছেন, বড় দলগুলোর বিপক্ষে নতুন বলে শাহিনের উইকেট নেওয়া আমাদের অনেক এগিয়ে দেয়। ওর ফিজিওর সঙ্গে বসা উচিত, কেন শাহিন ওর গড় গতিতেও বল করছে না, তা নিয়ে কাজ করা উচিত। জানি, শাহিন চোট থেকে ফিরেছে, কিন্তু ১৪০ কিলোমিটার গতিতে বল করতে পারছে না। যেখানে আগে প্রথম বলটাই করত ১৪৫ কিলোমিটার গতিতে।

ওয়াকার ইউনিস বলেছেন, পাকিস্তান তখনই সফলতা পেয়েছে, যখন শুরুর দিকে শাহিন উইকেট নিতে পেরেছে। ও অনেকবার করে দেখিয়েছে, সামর্থ্য আছে। তবে এ মুহূর্তে ওকে অনেক বেশি ভুগতে হচ্ছে।

 

বিডি প্রতিদিন/নাজমুল



এই পাতার আরো খবর