ঢাকা, শনিবার, ২০ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

মিলে গেলেন নাভিন-কোহলি, গম্ভীর বললেন কী?
অনলাইন ডেস্ক

ভারতীয় ব্যাটার বিরাট কোহলি ও আফগান পেসার নাভিন-উল-হকের মধ্যে দ্বন্দ্বটা বেঁধেছিল আইপিএলে। গত আইপিএলে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু-লক্ষ্ণৌ সুপার জায়ান্টস ম্যাচে কোহলির সাথে নাভিনের তর্ক হয়। সেই ঘটনার জেরে কোহলির সাথে ঝামেলায় জড়ান লক্ষ্ণৌর পরামর্শক গৌতম গম্ভীরও। 

আর তার জেরেই ম্যাচ শেষে কোহলি ও গম্ভীরকে ম্যাচ ফির শতভাগ আর নাভিনকে ৫০ শতাংশ জরিমানা করা হয়েছিল। বিষয়টি ভারতীয় ক্রিকেট অঙ্গনকে বেশ উত্তপ্ত করে।

সেই ঘটনার রেশ দেখা যায় ভারত-আফগানিস্তানের বিশ্বকাপ ম্যাচেও। কোহলির ঘরের মাঠ দিল্লিতে নাভিনকে দুয়ো দিতে থাকেন ভারত সমর্থকরা। এমন পরিস্থিতির মুখোমুখি হয়ে নাভিন গিয়ে হাত মেলান কোহলির সাথে। কথাও বলেন। আর এরপরই গ্যালারির দিকে হাত ইশারা করে সবাইকে দুয়ো দেয়া বন্ধ করার আহ্বান জানান কোহলি। 

আর এই ঘটনার সময় ধারাভাষ্যে ছিলেন গম্ভীর। তিনিও ঘটনার তাৎক্ষণিক প্রতিক্রিয়া জানান।

গম্ভীর বলেছেন, আপনি মাঠে লড়াই করতে পারেন। তবে মাঠের বাইরে নয়। সব খেলোয়াড়ের তার দল, মর্যাদা ও জয়ের জন্য লড়াই করার অধিকার আছে। আপনি কোন দেশের ক্রিকেটার, কেমন খেলোয়াড় এটা কোনো ব্যাপার না। আমরা যখন দেখলাম নাভিন ও বিরাটের লড়াই শেষ হয়েছে, এটাই  ভালো বিষয়। আমরা দেখলাম দ্বন্দ্ব শেষ হয়েছে।  

গম্ভীর আরো বলেন, আমি দর্শকদ ও ভক্তদের বলতে চাই মাঠে কিংবা সামাজিক যোগাযোগমাধ্যমে কাউকে ট্রোল বা হাসির পাত্র বানানো উচিত নয়। 

 

বিডি প্রতিদিন/নাজমুল



এই পাতার আরো খবর