ঢাকা, শনিবার, ২০ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

আহমেদাবাদে পাকিস্তান ক্রিকেট দলের ‘বন্দী জীবন’
অনলাইন ডেস্ক

বরণ আয়োজনে কোনো কমতি ছিল না। উড়ন্ত ফুলের পাপড়ির সাথে বেজেছে ঢোল, উঠেছে সুর লহরি। পাকিস্তান ক্রিকেট টিমকে ধুমধাম করেই বরণ করে নেওয়া হয়েছে আহমেদাবাদে। তবে অতিথিদের খুব একটা স্বস্তি নেই। নিরাপত্তার বাড়তি চাদর তাদের অনেকটা অস্বস্তিতেই ফেলেছে। শনিবার ভারতের বিপক্ষে মাঠে নামার আগে আহমেদাবাদে পাকিস্তান ক্রিকেট দলকে একরকম বন্দী জীবনই কাটাতে হচ্ছে।

আহমেদবাদ ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির শহর। ক্ষমতাসীন বিজেপির অন্যতম নেতা স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহও এই শহরের মানুষ। তাই পাকিস্তান ক্রিকেট দলের জন্য নেওয়া হয়েছে বাড়তি সতর্কতা। ভারতীয় ক্রিকেট বোর্ড সব ধরনের অনাকাঙ্ক্ষিত ঘটনা থেকে নিস্তার পাওয়ার সব ব্যবস্থা করতে মরিয়া। এই ম্যাচ ঘিরে আহমেদাবাদ জুড়ে কাজ করছে নিরাপত্তা বাহিনীর ১১ হাজার সদস্য। সেখানে ব্ল্যাক ক্যাটস থেকে আছে বিভিন্ন বাহিনীর সদস্যরা আছেন। আর পাকিস্তান দলকে আহমেদাবাদের যত্রতত্র না যাওয়ার জন্য বলা হয়েছে। কেনাকাটা বা কোথাও একক কিংবা দল বেঁধে খেতে-বেড়াতে যাওয়ার ওপর আছে নিষেধাজ্ঞা। আর বিশেষ প্রয়োজনে হোটেলের বাইরে যেতে হলেও অবগত করতে হবে নিরাপত্তা বাহিনীকে।

এছাড়াও হোটেল-রেস্তোরাঁয় খেতে যাওয়ার ব্যাপারে বিশেষ ব্যবস্থা নিয়েছে নিরাপত্তা বাহিনী। কোথাও যেতে হলে পাকিস্তান দলকে আগেই জানাতে হবে। সে অনুযায়ী বিশেষ ব্যবস্থায় ওই রেস্তোরাঁয় খেতে যাওয়ার অনুমতি পাবে পাকিস্তান। 

বিডি প্রতিদিন/নাজমুল



এই পাতার আরো খবর