ঢাকা, শনিবার, ২০ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

ভারতের কাছে হারলে অধিনায়কত্ব খোয়া যেতে পারে, বাবর বললেন...
অনলাইন ডেস্ক

বিশ্বকাপে প্রথম দুই ম্যাচে পাকিস্তান বেশ ভালো খেললেও হাসেনি বাবর আজমের ব্যাট। এবার বাবরদের সামনে ভারত পরীক্ষা। আর সেই পরীক্ষায় ফেল করলে বাবর আজম তার পদ হারাতেও পারেন। কারণ অধিনায়ক বাবরের সমালোচনার শেষ নেই। বহু সমালোচনার বিষবাষ্প মাথায় নিয়েই প্রথম বারের মতো ওয়ানডে বিশ্বকাপে দলকে নেতৃত্ব দিতে এসেছেন বাবর।

সাংবাদিকরাও তাই সঙ্গতভাবেই জানতে চেয়েছিলেন এই ম্যাচ হারলে তার অধিনায়কত্ব খোয়া যেতে পারে সে নিয়ে বাবর কী ভাবছেন। জবাবে বাবর নিয়তির ওপরই সবটা ছেড়ে দিলেন। সাথে রাখলেন কিছুটা আত্মবিশ্বাসও।

বাবর বলেছেন, এই ম্যাচের কারণে আমার অধিনায়কত্ব চলে যাবে কি না তা নিয়ে আমি উদ্বিগ্ন নই। যা সৃষ্টিকর্তা লিখে রেখেছেন, সেটাই হবে। আমার যা প্রাপ্য, সেটাই পাব। একটা ম্যাচের কারণে আমি অধিনায়কত্ব পাইনি, আবার একটা ম্যাচের জন্য আমার অধিনায়কত্ব যাবে না।

পরিসংখ্যানের চোখ রাঙানি মাথায় নিয়েই আহমেদাবাদে ভারতের বিপক্ষে মাঠে নামতে হচ্ছে বাবরদের। কারণ এর আগে ওয়ানডে বিশ্বকাপে এখন পর্যন্ত ভারতকে হারাতে পারেনি পাকিস্তান। বিশ্বকাপে পাকিস্তানের বিপক্ষে ভারত এগিয়ে ৭-০ ব্যবধানে।

ওয়ানডেতে না পারলেও টি-টোয়েন্টি বিশ্বকাপে ২০২১ সালে বাবরের নেতৃত্বেই ভারতকে ১০ উইকেটে হারিয়েছিল পাকিস্তান। সেই আত্মবিশ্বাস সাথে নিয়েই বাবরকে রোহিতদের বিপক্ষে মাঠে নামতে হবে।

 

বিডি প্রতিদিন/নাজমুল



এই পাতার আরো খবর