ঢাকা, শনিবার, ২০ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

‘এটা বিশ্বকাপ নয়, যেন দ্বিপাক্ষিক কোনো সিরিজ’
অনলাইন ডেস্ক

ঘরের মাঠ, তার ওপর গ্যালারিতে এক লাখেরও বেশি সমর্থক। তাই সব দিক বিচার করে চাপের পাল্লাটা ভারতের দিকেই থাকবে বলে ভাবা হচ্ছিল। কিন্তু ম্যাচে এর ছিটেফোঁটাও দেখা যায়নি। উল্টো পাকিস্তানকে ৭ উইকেটে হারিয়ে ভারত তুলে নিয়েছে দাপুটে এক জয়।

যদিও ভারত-পাকিস্তান ম্যাচের আয়োজন নিয়ে চরম অসন্তোষ প্রকাশ করেছেন মিকি আর্থার। কড়া সমালোচনায় বিদ্ধ করেছেন আইসিসি ও বিসিসিআইকে। বিশ্বকাপের ম্যাচটিতে তিনি তুলনা করেছেন ভারতের আয়োজিত কোনো দ্বিপাক্ষিক সিরিজ হিসেবে।

শনিবার (১৪ অক্টোবর) আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে মুখোমুখি হয় দুই চিরপ্রতিদ্বন্দ্বী ভারত-পাকিস্তান। ১ লাখ ৩২ হাজার দর্শক ধারণ ক্ষমতা সম্পন্ন এ স্টেডিয়ামে ম্যাচের দিন দেখা যায়নি পাকিস্তানি দর্শকদের কোনো নিশানা। শুধু দর্শক কেন, ভিসা জটিলতায় দেশটির সাংবাদিকরাও বিশ্বকাপের দেশে অবহেলিত।

এদিন পুরো স্টেডিয়াম জুড়ে আনাগোনা ছিল নীল জার্সি পরা ভারতীয় সমর্থকদের। তার ওপর স্টেডিয়ামে সশব্দে ভারতীয় গান বাজলেও ছিল না পাকিস্তানের কোনো গান। সাধারণত আইসিসির মতো বড় ইভেন্টগুলোতে মাঠে থাকা দুই প্রতিপক্ষের নিজস্ব ভাষার গান স্পিকারে সশব্দে পরিবেশিত হয়। কিন্তু সেটা দেখা যায়নি এ ম্যাচে। যেটা নিয়ে ম্যাচ শেষে অসন্তোষ প্রকাশ করেছেন পাকিস্তানের টিম ডিরেক্টর মিকি আর্থার।

সংবাদ সম্মেলনে তিনি বলেন, ‘‘এটা দেখে মনেই হচ্ছে না আইসিসির কোনো ইভেন্ট। এটা যেন দ্বিপাক্ষিক কোনো সিরিজ। আমি ‘দিল, দিল পাকিস্তান’ গানটি বাজতে শুনিনি।”

ম্যাচ হারের জন্য অবশ্য এটাকে অজুহাত হিসেবে দাঁড় করাতে চান না বলেই জানিয়েছেন আর্থার।

ভারতের বিপক্ষে এ নিয়ে ওয়ানডে বিশ্বকাপে অষ্টমবার মুখোমুখি হয়েছিল পাকিস্তান। ৫০ ওভারের বিশ্ব আসরে ভারতের বিপক্ষে প্রথম জয় তুলে নেয়ার মিশনে নেমে বাবররা হেরেছে বাজেভাবে। প্রথমে ব্যাট করতে নেমে ৪২.৫ ওভারে মাত্র ১৯১ রান তুলেই গুটিয়ে যায় বাবর আজমদের ইনিংস। জবাব দিতে নেমে টি-টোয়েন্টি মেজাজে শাহিন-হাসানদের তুলোধুনো করে ৭ উইকেটের বড় জয় তুলে নেয় ভারত। তাতে ব্যবধানটা ৮-০ তে নিয়ে গেল রোহিতরা।

 

বিডি প্রতিদিন/ ওয়াসিফ



এই পাতার আরো খবর