ঢাকা, শনিবার, ২০ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

পাকিস্তানের ব্যাটিং ধস নিয়ে শোয়েব আখতারের হাস্যরস!
অনলাইন ডেস্ক
শোয়েব আখতার (ফাইল ছবি)

চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের মাঠে খেলা হলেও সপ্তাহ দুয়েক ঘরের আমেজেই ছিলেন পাকিস্তানি ক্রিকেটাররা। তুলনামূলক দুর্বল নেদারল্যান্ডসকে হারিয়ে শুরু, এরপর শ্রীলঙ্কার বিপক্ষে পাকিস্তান বিশ্বকাপের সর্বোচ্চ ৩৪৫ রানতাড়ায় জিতে রেকর্ড গড়ে। তবে তৃতীয় ম্যাচে ভারতের কাছে তারা হেরেছে ৭ উইকেটের বড় ব্যবধানে।

ভারতের বিপক্ষে ব্যাট করতে নেমে দারুণ শুরু পেয়েছিল পাকিস্তান। ২৯.৪ ওভারে ৩ উইকেট হারিয়ে তারা করেছিল ১৫৫ রান। সেখান থেকে বাবর আজমদের ইনিংস শেষ হয় মাত্র ১৯১ রানে। এভাবে ধস নামায় পাকিস্তানের ব্যাটিং অর্ডার নিয়ে নিয়ে ব্যঙ্গ করেছেন দেশটির সাবেক ক্রিকেটার শোয়েব আখতার।

নরেন্দ্র মোদি স্টেডিয়ামে শনিবার (১৪ অক্টোবর) জাসপ্রিত বুমরাহদের বিপক্ষে ওপেনার আবদুল্লাহ শফিক ও ইমাম উল হক দুজনই ঠাণ্ডা মাথায় ব্যাট করছিলেন। ৪১ রানে তাদের উদ্বোধনী জুটি ভাঙে। ইমাম বিদায় নেন দলীয় ৭৬ রানে। এরপরও বড় সংগ্রহের আভাস মিলছিল বাবর আজম ও মোহাম্মদ রিজওয়ানের দৃঢ়তায়। কিন্তু পাকিস্তান দলপতি ব্যক্তিগত ৫০ রানে আউট হলে তাসের ঘরের মতো ভেঙে পড়ে ব্যাটিং লাইনআপ।

শনিবার ভারতের বিপক্ষে ৭ উইকেটে হারের পর সামাজিক যোগাযোগ মাধ্যমে বাবর আজমদের নিয়ে কয়েকটি স্ট্যাটাস দেন তিনি। এরমধ্যে এক স্ট্যাটাসে ভিডিও যুক্ত করে দেন রাওয়ালপিণ্ডি এক্সপ্রেস। যেখানে লোহার রেলিংয়ের উপর বসে ছিলেন ৬-৭ জন মানুষ। আরেকজন সেখানে গিয়ে বসলে হুট করে সবাই উল্টে পড়ে যান।

মানুষের হুট করে পড়ে যাওয়ার এই ভিডিও দিয়ে শোয়েব মূলত বাবর আজমদের ব্যাটিং ধসের বিষয়টিকে বুঝিয়েছেন। সেই স্ট্যাটাসে সমর্থকরাও মজা নিচ্ছেন।

আরেক স্ট্যাটাসে শাহিন শাহ আফ্রিদি ও হারিস রউফদের ব্যঙ্গ করে শোয়েব লেখেন, ‘রোহিত শর্মা ও বিরাট কোহলি নেটে ব্যাট করার সময়ই এর চেয়ে বেশি প্রেশারে থাকে।’

 

বিডি প্রতিদিন/ ওয়াসিফ



এই পাতার আরো খবর