ঢাকা, শনিবার, ২০ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

লিটন কাণ্ডে তুলকালাম
অনলাইন প্রতিবেদক

লিটন কুমার দাস, ২০২১ টি-টোয়েন্টি বিশ্বকাপে তার ব্যাট হাসেনি, ফিল্ডিংও ছিল দৃষ্টিকটু। সবমিলিয়ে বেশ সমালোচনা হয়েছিল এই উইকেটকিপার ব্যাটারকে নিয়ে। তারপর ২০২২ সালে দুর্দান্ত পারফর্ম করেন লিটন। স্বাভাবিকভাবে লিটনের আচরণে আসে একটু পরিবর্তন। সমালোচকদের যোগ্য জবাব দিতে পারার ব্যাপারটাও পরিষ্কারভাবে দেখা গেছে তার চলনে-বলনে। উড়ন্ত লিটনকে দেখে সমালোচকরাও লেজ গুটিয়ে পালিয়েছিলেন। অনেকে আবার নিন্দুক থেকে লিটেনের ভক্তও হয়ে যান।

তবে ২০২৩ সালে আবার হঠাৎ করেই মাটিতে পড়েন লিটন। কোনোভাবেই তার ব্যাট হাসছে না। হয়তো এই অফফর্মের ব্যাপারটা নিজেই মানতে পারছেন না লিটন। যা ব্যাপক প্রভাব ফেলেছে তার মানসপটে। চলতি বিশ্বকাপেও তিন ম্যাচ খেলা লিটনের পারফর্ম্যান্সের গড়পড়তা দশা। এ নিয়ে আলোচনাও হচ্ছে বেশ। তার মাঝেই এক অদ্ভুত কাণ্ড করে বসলেন লিটন। স্বদেশি সাংবাদিকদের হোটেল লবি থেকে সরিয়ে দিতে তিনি বিদেশি হোটেল কর্মীদের ডেকেছেন! তার এই কাণ্ড অনেককেই রীতিমতো হতবাক করেছে। কেউ বলছেন, ক্রোধ ব্যবস্থাপনায় খেই হারাচ্ছেন লিটন। 

রবিবার পুনের হোটেল কনরাডে হাজির থাকা বাংলাদেশি ক্রীড়া সাংবাদিকরা জানিয়েছেন, প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নুর গণমাধ্যম কর্মীদের সাথে দলের হালচাল নিয়ে কথা বলার কথা ছিল। তবে নান্নু তিন ঘণ্টা বসিয়ে রেখেও আসেননি। যদিও এ বিষয়ে নান্নুর কোনো আনুষ্ঠানিক বক্তব্য পাওয়া যায়নি।

সেই নান্নু-জনিত অপেক্ষার মধ্যেই পালাক্রমে মাহমুদউল্লাহ রিয়াদ, নাজমুল হোসেন শান্ত ও তাওহিদ হৃদয়, তাসকিন আহমেদদের সাথে সংবাদকর্মীদের দেখা হয়। খানিকটা কুশল বিনিময়ও হয় ক্রিকেটার ও রিপোর্টারদের সাথে। তবে সাংবাদিকদের উপস্থিতি ভালোভাবে নেননি লিটন। এসময় সাংবাদিকদের দু'একজন তার ছবিও তুলছিল বলে জানা যায়। শেষ পর্যন্ত হোটেলের নিরাপত্তার দায়িত্বে থাকা কর্মীদের ডেকে লিটন কিছু একটা বলেন। তারপরই হোটেল কর্তৃপক্ষ বিনয়ের সাথে সাংবাদিকদের বেরিয়ে যাওয়ার অনুরোধ জানায়। বিদেশে লিটনের এমন কাণ্ডে চরম বিব্রত হওয়ার কথা বিভিন্ন গণমাধ্যমকেও জানিয়েছেন উপস্থিত কয়েকজন বাংলাদেশি সংবাদকর্মী। তাদের দাবি, লিটনের তাদের উপস্থিতিতে আপত্তি থাকলে তিনি তা দলের মিডিয়া উইংয়ের মাধ্যমে সংবাদ কর্মীদের জানাতে পারতেন।

বিশ্বকাপের সব শেষ নিউজিল্যান্ডের বিপক্ষে ম্যাচে গোল্ডেন ডাক মারেন লিটন। 

বিডি প্রতিদিন/নাজমুল



এই পাতার আরো খবর