ঢাকা, শনিবার, ২০ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

ব্যাটিং বিপর্যয়ের কোনও ব্যাখ্যা নেই বাবরের কাছে
অনলাইন ডেস্ক
বাবর আজম।

শুরুটা ভাল করেও ধরাশায়ী। তাও আবার এমন একটা উইকেটে যেখান থেকে খুব বেশি সহায়তা পায়নি বোলাররা। চলমান বিশ্বকাপে ভারতের বিরুদ্ধে ৩৬ রানে ৮ উইকেট হারায় পাকিস্তান। কিন্তু কেন এমন হল? এর কোনও সঠিক ব্যাখ্যা নেই দলটিত অধিনায়ক বাবর আজমের কাছে। 

মিডল অর্ডারের ব্যর্থতায় যে ম্যাচ হাত থেকে বেরিয়ে গেছে সেটা বোঝার জন্য ক্রিকেট পণ্ডিত হওয়ার দরকার নেই। কিন্তু কেন তাসের ঘরের মতো ভেঙে পড়ল পাকিস্তানের ইনিংস? তার কোনও সঠিক উত্তর নেই অধিনায়কের কাছেও। তিনি শুধু জানান, স্বাভাবিক ক্রিকেট খেলাই লক্ষ্য ছিল তাদের। ২৮০-২৯০ রানের টার্গেট সেট করে এগুচ্ছিলেন। কিন্তু মিডল অর্ডারে বিপর্যয়ের জন্য ম্যাচ হাতছাড়া হয়।  বাবর বলেন, আমরা ভাল শুরু করেছিলাম। পার্টনারশিপও তৈরি হয়েছিল। আমরা নিজেদের স্বাভাবিক খেলাই খেলতে চেয়েছিলাম। পার্টনারশিপ গড়াই লক্ষ্য ছিল। হঠাৎ ব্যাটিং বিপর্যয় ঘটে। আমরা শেষটা ভাল করতে পারিনি। এটা আমাদের জন্য ভাল না। আমরা যেভাবে শুরু করেছিলাম, আমাদের লক্ষ্য ছিল ২৮০-২৯০ রান। কিন্তু মাঝে পরপর উইকেট হারানোর খেসারত দিতে হল। বড় রান তুলতে পারিনি।

বল হাতেও যে তারা আহামরি পারফর্ম করতে পারেননি, সেটাও মেনে নেন বাবর। পাশাপাশি প্রশংসা করেন রোহিত শর্মার। বাবর বলেন, নতুন বলেও আমরা শুরুটা ভাল করতে পারিনি। রোহিত অসাধারণ ইনিংস খেলেছে‌। আমরা উইকেট নেওয়ার চেষ্টা করেছি, কিন্তু হয়নি। 

প্রসঙ্গত, পাকিস্তানের পরের ম্যাচ অস্ট্রেলিয়ার বিরুদ্ধে। 

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ



এই পাতার আরো খবর