ঢাকা, শনিবার, ২০ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

বিশ্বকাপে পাকিস্তানের ঘুরে দাঁড়ানোটা কঠিন হবে : সৌরভ
অনলাইন ডেস্ক
সৌরভ গাঙ্গুলী। ফাইল ছবি

ভারতে ওয়ানডে বিশ্বকাপ বেশ ভালোভাবেই শুরু করেছিল পাকিস্তান। নেদারল্যান্ডসকে ৮১ রানে হারিয়ে বিশ্বকাপের যাত্রা শুরু করে তারা। পরে শ্রীলঙ্কার বিপক্ষে ৩৪৪ রান তাড়া করে জয়ের রেকর্ড গড়েন বাবর-রিজওয়ানরা। তবে বিশ্বকাপে নিজেদের তৃতীয় ম্যাচে স্বাগতিক ভারতের বিপক্ষে কোনো লড়াই করতে পারেনি পাকিস্তান।

আহমেদাবাদে শনিবার ভারতের বিপক্ষে ব্যাটিং ব্যর্থতায় দুইশোর আগে গুটিয়ে যায় পাকিস্তান। শেষ ৩৬ রান তুলতেই ৮ উইকেট হারিয়ে ফেলে দলটি। পরে বোলাররাও পারেননি ব্যাটসম্যানদের ব্যর্থতা ঢেকে দিতে। ৩০.৩ ওভারে ১৯২ রানের লক্ষ্য ছুঁয়ে ফেলে ভারত।

এরপর থেকেই পাকিস্তানের খেলোয়াড়দের নিয়ে শুরু হয়েছে সমালোচনা। সেই সমালোচনায় এবার যোগ দিয়েছেন ভারতের সাবেক অধিনায়ক সৌরভ গাঙ্গুলীও।

সম্প্রতি গণমাধ্যমে দেওয়া এক সাক্ষাৎকারে বাবর-রিজওয়ানদের ব্যাটিং আর মানসিকতা নিয়ে তিনি সমালোচনা করেছেন। একই সঙ্গে সৌরভ মন্তব্য করেছেন, এই বিশ্বকাপে পাকিস্তানের ঘুরে দাঁড়ানোটা কঠিন হবে।

তিনি বলেন, আমাদের সময়ে পাকিস্তান ভিন্ন দল ছিল। আমরা এরকম পাকিস্তান দলের বিপক্ষে খেলতাম না। এই দল ব্যাটিংয়ের সময় চাপ সামাল দিতে পারে না। বিশ্বকাপে এই ব্যাটিং নিয়ে পাকিস্তানের ঘুরে দাঁড়ানো কঠিন হবে।

বিডি প্রতিদিন/এমআই



এই পাতার আরো খবর