ঢাকা, শনিবার, ২০ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

২৪ বছরের রেকর্ড ভাঙলো লিটন-তানজিদের জুটি
অনলাইন ডেস্ক

বিশ্বকাপের চলতি আসরে টানা দুই পরাজয়ের পর ঘুরে দাঁড়ানোর লক্ষ্যে ভারতের বিপক্ষে ব্যাট করছে বাংলাদেশ দল। 

টস জিতে ব্যাট করতে নেমে প্রথম পাঁচ ওভারে ১০ রান তুলেছিল দুই টাইগার ওপেনার তানজিদ হাসান ও লিটন কুমার দাস। যসপ্রীত বুমরাহ ও মোহাম্মদ সিরাজদের শুরুতেই রক্ষণাত্ম ঢঙে মোকাবেলা করে টাইগাররা। পরে অবশ্য তাল বুঝে রানের গতি বাড়াতে থাকেন টাইগার ব্যাটাররা। তাদের ব্যাটে ভর করে ১০ ওভারে ৬৩ রান তোলে বাংলাদেশ।

তবে ৪৩ বলে ৫১ রান তুলে কুলদীপ যাদবের শিকার হয়ে সাজঘরে ফেরেন টাইগার ওপেনার তানজিদ হাসান তামিম। ফলে ৯৩ রানেই ভাঙল টাইগারদের ওপেনিং জুটি।

এর সঙ্গে একটি রেকর্ডও গড়ে ফেলেছেন তানজিদ ও লিটন। বিশ্বকাপে সর্বোচ্চ রানের উদ্বোধনী জুটিটি এখন তাদের। প্রায় ২৪ বছর আগের রেকর্ড ভেঙে দিয়েছেন তারা। এর আগে ১৯৯৯ সালে পাকিস্তানের বিপক্ষে শাহরিয়ার হোসেন বিদ্যুৎ ও মেহরাব হোসেন অপির ৬৯ রানই ছিল সর্বোচ্চ।

বাংলাদেশের হয়ে বিশ্বকাপে সর্বোচ্চ রানের জুটিতেও আছেন লিটন দাস। ২০১৯ বিশ্বকাপে সাকিব আল হাসানের সঙ্গে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ১৮৯ রান করেছিলেন তিনি।  

লিটন ও তানজিদের জুটি থেমেছে ৯৩ রানে গিয়ে। আর সাত রান করতে পারলেই স্রেফ অষ্টম জুটি হিসেবে বিশ্বকাপে শতরান করতে পারতেন তারা। তবে কুলদ্বীপ যাদবের বলে ৫১ রান করে লেগ বিফোরের ফাঁদে পড়ে সাজঘরে ফেরত গেছেন তানজিদ।

বিডি-প্রতিদিন/বাজিত



এই পাতার আরো খবর