ঢাকা, শনিবার, ২০ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

ব্যাট করতে নেমেই নো বল-ফ্রি হিট, যা বললেন কোহলি
অনলাইন ডেস্ক

বাংলাদেশের বিপক্ষে ওয়ানডে ক্যারিয়ারের ৪৮তম সেঞ্চুরি হাঁকিয়েছেন বিরাট কোহলি। তার সেঞ্চুরিতে বাংলাদেশ হেরেছে সাত উইকেটের বড় ব্যবধানে। তবে এই সেঞ্চুরির শুরুটা যে এমন হবে, তা কল্পনাও করতে পারেননি কোহলি।

১৩তম ওভারের চতুর্থ বলে রোহিত শর্মাকে ফিরিয়ে বাংলাদেশকে ব্রেক থ্রু এনে দেন হাসান মাহমুদ। এ কারণে ব্যাটিংয়ে নামেন কোহলি, প্রথম বলে মিড উইকেটে ফ্লিক করে দৌড়ে দুই রান নিয়ে নেন তিনি। পরে থার্ড আম্পায়ার জানিয়ে দেন বলটি ‘নো’ ছিল। তাই ফ্রি-হিট পেয়ে যান কোহলি।

কিন্তু ফ্রি হিটের করা বলটিও ‘নো’ হয়। সেই বলে বাউন্ডিারি হাঁকান কোহলি। সেই বলে ভারত পায় পাঁচরান। পরের বলটি ছিল ফ্রি হিট। সেই বলে কোহলি ছক্কা হাঁকান। এমন শুরুর পর আর পেছন ফেরে তাকাতে হয়নি ডানহাতি এই ব্যাটারকে। ৯৭ বলে ৬ চার ও ৪ ছক্কায় ১০৩ রানের অপরাজিত ইনিংসে দলের জয় নিশ্চিত করেই ছাড়েন মাঠ।

ম্যাচসেরা হয়ে কোহলি বলেন, জাদেজার কাছ থেকে ম্যাচসেরার পুরস্কার ছিনিয়ে নেওয়ায় দুঃখিত। আমি বড় অবদান রাখতে চেয়েছিলাম। বিশ্বকাপে কিছু ফিফটি ছিল আমার, যা সেঞ্চুরিতে পরিণত করতে পারিনি। আমি কেবল ম্যাচটা শেষ করতে এবং শেষ পর্যন্ত থাকতে চেয়েছিলাম, যেটা দলের হয়ে বছরের পর বছর ধরে করে আসছি। (ইনিংসের শুরুতেই ফ্রি-হিট) শুভমানকে বলছিলাম, স্বপ্নেও এমন কিছু দেখলে নিজেকে বলতাম এসব বাদ দিয়ে আবার ঘুমিয়ে পড়ো। সেটা বাস্তব মনে হতো না। কিন্তু আমার শুরুটা সেই স্বপ্নের মতোই হয়েছে। প্রথম চার বলে দুটি ফ্রি-হিট, যেখানে একটি করে চার ও ছক্কা। যা ইনিংস সাজাতে আমাকে মানসিকভাবে স্থির রেখেছে।

বিডি প্রতিদিন/এমআই



এই পাতার আরো খবর