ঢাকা, শনিবার, ২০ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

আজকেও হাসলো না বাবরের ব্যাট
অনলাইন ডেস্ক

তুমুল রান খরায় ভুগছেন পাকিস্তানের অধিনায়ক বাবর আজম। আজকেও অস্ট্রেলিয়ার বিপক্ষে বাবর আউট হয়েছেন মাত্র ১৮ রানে। নিজের ইনিংসের ১৪তম বলে অজি স্পিনার অ্যাডাম জাম্পার শিকার হয়ে সাজঘরে ফেরেন বাবর। ফলে দলীয় ১৭৫ রানে তৃতীয় উইকেট খোয়াল পাকিস্তান।

১৫৪ রানে দ্বিতীয় উইকেট হারিয়েছিল পাকিস্তান। ৭১ বলে ৭০ রান করে দ্বিতীয় উইকেট হিসেবে সাজঘরে ফিরেছিলেন ওপেনার ইমাম-উল-হক।

দলীয় ১৩৪ রানে ভেঙেছিল পাকিস্তানের উদ্বোধনী জুটি। ৬১ বলে ৬৪ রান করে সাজঘরে ফিরেছিলেন পাকিস্তানের ওপেনার আব্দুল্লাহ শফিক। মার্কাস স্টয়নিসের শিকার হয়েছেন তিনি। এই অজি বোলারই ইমামকে নিজের দ্বিতীয় শিকার বানিয়েছেন।

অজি ওপেনার ডেভিড ওয়ার্নার-মিশেল মার্শের জোড়া সেঞ্চুরিতে পাকিস্তানের সামনে ৩৬৮ রানের বড় লক্ষ্য দাঁড় করিয়েছিল অস্ট্রেলিয়া। বড় অঙ্কের রান তাড়া করতে নেমে ঠাণ্ডা মাথায় দেখেশুনে খেলতে শুরু করেছিলেন পাকিস্তানের দুই ওপেনার আব্দুল্লাহ শফিক ও ইমাম-উল-হক।

দুই ওপেনারের ব্যাটে ভর করে ১৬ ওভারেরই কোনো উইকেট না হারিয়ে ১০০ রানের ঘরে পৌঁছেলিল পাকিস্তান। ২১তম ওভারে এসে ভাঙল শফিক-ইমামের জুটি।

এর আগে টস জিতে অস্ট্রেলিয়াকে ব্যাট করতে পাঠিয়েছিলেন পাকিস্তানের অধিনায়ক বাবর আজম। ওয়ার্নার ও মিশেল মার্শ ২৫৯ রানের দারুণ জুটি গড়েন। ১২১ রানে মার্শ ফিরলেও হাল ধরেছিলেন ওয়ার্নার। তার ব্যাট থেকে আসে ১৬৩ রান।

এরপর অবশ্য ধারাবাহিকভাবেই উইকেট খোয়াতে থাকে অস্ট্রেলিয়া। শাহিন আফ্রিদির পাঁচ উইকেট ও হারিসের তিন শিকারের তোপে ৯ ‍উইকেট হারিয়ে ৩৬৭ রানে থামে অস্ট্রেলিয়া।

 

বিডি প্রতিদিন/নাজমুল



এই পাতার আরো খবর