ঢাকা, শনিবার, ২০ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

অস্ট্রেলিয়া-পাকিস্তানের ৬৭২ রানের ম্যাচ; রেকর্ডবুকে তোলপাড়
অনলাইন ডেস্ক

পাকিস্তানের বিরুদ্ধে গতকাল বাইশগজে রীতিমতো ঝড় তুলেছিলেন অস্ট্রেলিয়ার দুই ওপেনার। যেমন ডেভিড ওয়ার্নার তেমন মিচেল মার্শ। ওয়ার্নার ১২৪ বলে খেললেন ১৬৩ রানের ইনিংস। আর মার্শ করেছেন ১০৮ বলে ১২১ রান। ৯ উইকেটে ৩৬৭ রান করে অস্ট্রেলিয়া। পাকিস্তান ৩৬৮ রানের লক্ষ্যে খেলতে নেমে ৪৫.৩ ওভারে ৩০৫ রান করে অলআউট হয়। অ্যাডাম জাম্পার দারুণ বোলিংয়ে পাকিস্তানিকে ৬২ রানে হারার অজিরা। ৬৭২ রানের এই ম্যাচে বিশ্বকাপের রেকর্ড বইয়ের কয়েক পৃষ্টা উল্টেপাল্টে গেছে।  

ওপেনিংয়ে দ্বিতীয় সর্বোচ্চ জুটি

পাকিস্তানের বিপক্ষে এদিন দুই অজি ওপেনার জুটি ডেভিড ওয়ার্নার ও মিচেল মার্শের গড়া ২৫৯ রানের জটি বিশ্বকাপে ওপেনিংয়ে দ্বিতীয় সর্বোচ্চ। ২০১১ সালে জিম্বাবুয়ের বিপক্ষে গড়া শ্রীলঙ্কার উপুল থারাঙ্গা ও তিলকারত্নে দিলশানের ২৩১ রানের এই তালিকায় সবার উপরে। 

দুই ওপেনারের সেঞ্চুরি

বিশ্বকাপের কোনো ম্যাচের এক ইনিংসের দুই ওপেনারের সেঞ্চুরির ঘটনা এটি চতুর্থবার। অস্ট্রেলিয়ার ওপেনাররা এবারই প্রথম করলেন। 

চারজন ওপেনারের ফিফটি

বিশ্বকাপে এক ম্যাচে দুই দলের চার ওপেনারের কমপক্ষে ফিফটি করার ঘটনা এবারই প্রথম। অবশ্য এদিন দুই অজি ওপেনার সেঞ্চুরি পেলেও পাকিস্তানের দুই ওপেনার ফিফটিতেই থেমেছেন।

যৌথভাবে দ্বিতীয় সর্বোচ্চ ছক্কা

৩৬৭ রান করার পথে এদিন ১৯টি ছক্কা মেরেছেন অস্ট্রেলিয়ান ব্যাটাররা। বিশ্বকাপের কোনো ইনিংসে দ্বিতীয় সর্বোচ্চ ছক্কা মারার যৌথ রেকর্ড এটি। এর আগে  ২০১৫ বিশ্বকাপে জিম্বাবুয়ের বিপক্ষে ওয়েস্ট ইন্ডিজের ইনিংসেও ১৯টি ছক্কা ছিল । ২০১৯ সালে আফগানিস্তানের বিপক্ষে ২৫টি ছক্কা হাঁকানো ইংল্যান্ড এই তালিকার শীর্ষে।  

পাকিস্তানের বিপক্ষে ওয়ার্নারের টানা সেঞ্চুরি

এদিন নিয়ে ওয়ানডেতে পাকিস্তানের বিপক্ষে টানা চতুর্থ সেঞ্চুরি করেন ডেভিড ওয়ার্নার।

বিডি প্রতিদিন/ ওয়াসিফ



এই পাতার আরো খবর