ঢাকা, শনিবার, ২০ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

অনুশীলনে যাননি হাতুরাসিংহে, গরমে মাথা ঘুরে পড়ে যান ডিকেন্স
আসিফ ইকবাল, মুম্বাই থেকে
চন্ডিকা হাতুরাসিংহে

সাগর তীরবর্তী শহর মুম্বাই। সাগরের পাশে বলে আদ্রতা অন্য যে কোনো শহরের চেয়ে বেশী। বাণিজ্যিক নগরী মুম্বাইয়ের আজকের তাপমাত্রা ছিল ৩৩ ডিগ্রি সেলসিয়াস। কিন্তু গরম অনুভূত হচ্ছিল ৩৯ ডিগ্রি। এই গরমের সাথে বাতাস না থাকায় প্রচণ্ড গরমে হাঁপিয়ে উঠেছিলেন ক্রিকেটাররা। গরমের সাথে মানিয়ে নিতে না পেরে টাইগারদের সহকারী ফিল্ডিং কোচ ফয়সাল হোসেন ডিকেন্স মাথা ঘুরিয়ে পড়ে যান। শুধু তাই নয়, মুম্বাইয়ের প্রচণ্ড গরমে পানিশূন্যতায় অসুস্থ হয়ে পড়েন হেড কোচ চন্ডিকা হাতুরাসিংহেও। এজন্য তিনি ওয়াংখেড়ের টাইগারদের অনুশীলনের প্রথমদিন মাঠে আসেননি। তাজমহল প্যালেস হোটেলে বিশ্রামে কাটিয়েছেন। 

আজ দুপুর ২টা থেকে ৫টা পর্যন্ত অনুশীলন করেছে সাকিব বাহিনী। ব্যাটিং করেছেন টাইগার অধিনায়ক। সেন্টার উইকেটে ব্যাটিং করার সময় বড় বড় ছক্কা মেরেছেন সাকিব। অনুশীলনে আসলেও বোলিং করেননি ডান হাতি ফাস্ট বোলার তাসকিন আহমেদ। শুধু শ্যাডো প্রাকটিস করেছেন। হয়তো ২৪ অক্টোবর মঙ্গলবার দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে মহাগুরুত্বপূর্ণ ম্যাচে তাসকিনকে সাজঘরে বসে থাকতে হতেও পারে। সাকিব খেলবেন কি না, এখন নিশ্চিত নয়। তবে প্রচণ্ড গরমে ব্যাটিং করেন টাইগার অধিনায়ক। 

সাকিব ও তাসকিন দু’জনেই ইনজুরির জন্য পুনেতে ভারত ম্যাচ মিস করেছেন। দক্ষিণ আফ্রিকাসহ অবশিষ্ট ম্যাচগুলোতে অনুশীলনের জন্য টিম ম্যানেজমেন্ট ঢাকা থেকে উড়িয়ে এনেছে লেগ স্পিনার ওয়াসি সিদ্দিকীকে। ওয়াসি বর্তমানে অনূর্ধ্ব-১৯ যুব দলের ক্রিকেটার। এছাড়া দলের সঙ্গে শুরু থেকেই রয়েছেন ‘চায়নাম্যান’ বোলার ইয়াস কারাপ্পা। 

দু’বার ব্যাটিং অনুশীলন করেন সাকিব। কুঁচকির টানে ভারত ম্যাচে নিজে থেকেই খেলেননি টাইগার অধিনায়ক। তিনি ব্যথা পেয়েছিলেন নিউজিল্যান্ড ম্যাচে। ওই ব্যথা নিয়েই তিনি ব্ল্যাক ক্যাপসদের বিরুদ্ধে ব্যাটিং ও বোলিং করেছেন। চেন্নাইয়ে নিউজিল্যান্ড ম্যাচের সময় শোল্ডারে ব্যথা পেয়েছিলেন তাসকিন। ওই ব্যথা নিয়েই ৮ ওভার বোলিং করেন ডান হাতি পেসার। ভারত ম্যাচে খেলতে পারেননি তিনি। ব্যাটিংয়ের সময় ‘ডাউন দ্য উইকেট’ খেলতে যেয়ে ব্যথা পেয়েছিলেন মাহমুুদুল্লাহ রিয়াদ। যদিও ব্যথাটা মারাত্মক ছিল না।

বিডি-প্রতিদিন/বাজিত



এই পাতার আরো খবর