ঢাকা, শুক্রবার, ১৯ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

১৭৪ রানে থামলেন ডি কক, বড় সংগ্রহের পথে দক্ষিণ আফ্রিকা
অনলাইন ডেস্ক
সংগৃহীত ছবি

দক্ষিণ আফ্রিকার ইনিংসের ৩৫তম ওভারে নাসুম আহমেদের বলে সিঙ্গেল নিয়ে সেঞ্চুরি পূর্ণ করেন ডি কক। ৬ চার ও ৪ ছক্কায় ১০১ বলে শতরান করেন ডি কক। ওয়ানডে ক্রিকেটে এটি ডি ককের ২০তম সেঞ্চুরি। বিশ্বকাপে এটি তার তৃতীয় সেঞ্চুরি, তিনটিই এসেছে এবারের বিশ্বকাপে। অন্যদিকে বড় সংগ্রহের দিকে এগিয়ে যাচ্ছে দক্ষিণ আফ্রিকা।

আজ বাংলাদেশের বিপক্ষে ১০১ বলে স্পর্শ করেন ডি কক। তার ব্যাটে ভর করে বড় সংগ্রহের পথে ছুটছে দক্ষিণ আফ্রিকা। এই প্রতিবেদন লেখা পর্যন্ত ৪৪ ওভারে ৪ উইকেট হারিয়ে ৩০৯ রান করেছে তারা। ডি কক ১৭৪ রানে করে সাঝঘরে ফিরেন। অন্যদিকে, হাইনরিখ ক্লাসেন ব্যাট করছেন ৫৩ রানে।

বল হাতে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে শুরুটা মন্দ হয়নি বাংলাদেশের। দলীয় ৩১ রানে নিজেদের প্রথম উইকেট হারায় প্রোটিয়ারা। শরিফুলের বলে প্যাভিলিয়নে ফেরেন রেজা হেনড্রিকস। এরপরই প্রোটিয়া শিবিরে আঘাত হানেন মিরাজ। ফন ডার ডুসেন ৭ বলে ১ রান করে আউট হন। 

এরপরই ডি কক-মার্করামের ব্যাটে ঘুরে দাঁড়ায় দক্ষিণ আফ্রিকা। প্রথম দক্ষিণ আফ্রিকান হিসেবে এক বিশ্বকাপে ৩ বা এর বেশি সেঞ্চুরি পেলেন কুইন্টন ডি কক। তারকা এই ক্রিকেটারের দুর্দান্ত ব্যাটিংয়ের সঙ্গে উঠছে ক্লাসেন-ঝড়। 

বিডি প্রতিদিন/আরাফাত



এই পাতার আরো খবর