ঢাকা, শুক্রবার, ১৯ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

টেবিলে পাঁচ বা ছয়ে উঠে বিশ্বকাপ শেষ করতে চান সাকিব
অনলাইন ডেস্ক
ফাইল ছবি

এবারের ক্রিকেট বিশ্বকাপ শুরুর আগে সেমিফাইনালে খেলার স্বপ্ন দেখেছিল বাংলাদেশ। সাউথ আফ্রিকার বিপক্ষে বড় হারের পর সেই অবস্থান থেকে সরে আসলেন টাইগার্স অধিনায়ক সাকিব আল হাসান। টানা চার পরাজয়ের পর তিনি জানালেন, সেমিফাইনাল খেলতে না পারলেও পাঁচ-ছয়ে থেকে আসর শেষ করা লক্ষ্য তার।

মঙ্গলবার (২৪ অক্টোবর) দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে হারের পর ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে বাংলাদেশ দলের অধিনায়ক সাকিব আল হাসান বলেন, আমরা ৩৫ ওভার পর্যন্ত ভালো বল করেছিলাম, কয়েকটি উইকেটও নিয়ে পাঁচ করে রান দিচ্ছিলাম। সেখান থেকে আমাদের ছিটকে দেন কুইন্টন ডি কক। সে অসাধারণ ব্যাট করেছে, ভালোভাবে শেষ করেছেন হেইনরিখ ক্লাসেন। এ ধরণের মাঠে এমন হতেই পারে।

রান তাড়ায় খেলতে নেমে বাংলাদেশের টপ অর্ডারের পাশাপাশি মিডল অর্ডারও হয় বিধ্বস্ত। তবে ব্যাট হাতে শেষদিকে আলো ছড়িয়েছেন রিয়াদ। হাঁকিয়েছেন সেঞ্চুরি। তার এমন দারুণ ব্যাটিংয়ের প্রশংসা করার পাশাপাশি সাকিব জানিয়েছেন আরও উপরের পজিশনের কথা, মুশফিক ও মাহমুদউল্লাহর আরও উপরে খেলা উচিত ছিল। কিন্তু তারা যেখানেই খেলেছে, অনেক ভালো করেছে। আমাদের প্রথম চার ব্যাটারের আরও ভালো করা উচিত ছিল।

পাঁচ ম্যাচের শেষের পর আসরে সেমির দৌড়ে এগিয়ে থাকা দলগুলো নিয়ে  বিশ্বসেরা এই অলরাউন্ডার বলেন, এই মুহূর্তে ভারত, নিউজিল্যান্ড এবং সাউথ আফ্রিকা চ্যাম্পিয়ন হওয়ার মত দল। কিন্তু যেকোনও কিছু হতে পারে, এখনও অনেকটা বাকি আসর শেষ হতে। তবে আমাদের অনেক কিছু শিখতে হবে এবং অনেক খেলতে হবে। আমরা যদি সেমিফাইনাল না খেলতে পারি, তখন পাঁচ বা ছয় নাম্বার দল হিসেবে শেষ করতে চাই। আমরা এখনও অনেক কিছু করতে পারি, আশা করছি সামনের ম্যাচে আরও ভালোভাবে ফিরে আসব।

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ



এই পাতার আরো খবর