ঢাকা, শুক্রবার, ১৯ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

বাবরের অধিনায়কত্বের কড়া সমালোচনা আফ্রিদির
অনলাইন ডেস্ক
বাবর আজম। ফাইল ছবি

বিশ্বকাপে এখন পর্যন্ত পাঁচ ম্যাচ খেলে দুটিতে জিতেছে পাকিস্তান। বাকি তিন ম্যাচেই হেরেছে বাবর-রিজওয়ানরা। সর্বশেষ আফগানিস্তানের বিপক্ষে হারের পর পাকিস্তানের অধিনায়ক বাবর আজমের সমালোচনা করেছেন দেশটির সাবেক ক্রিকেটাররা।

প্রায় সকলেই বাবরের অধিনায়কত্ব নিয়ে প্রশ্ন তুলেছেন। সমালোচকদের সে দলে এবার যোগ দিয়েছেন সাবেক অধিনায়ক শহীদ আফ্রিদি। তার মতে, বাবর সতীর্থদের অনুপ্রাণিত করতে পারছেন না।

পাকিস্তানি এক সংবাদমাধ্যমে আফ্রিদি বলেন, আপনি যখন ম্যাচে মনোযোগী হবেন না, তখন এই সমস্যাগুলো (ফিল্ডিং মিস করা) দেখা দেবে। আর আপনি যখন নিজেকে লুকোনোর চেষ্টা করবেন, ইতিবাচকভাবে ভাবতে পারেন না, তখন বাউন্ডারি লাইনে দাঁড়িয়ে ভাবতে থাকেন আরে, আমরা আফগানিস্তানের কাছেই হেরে যাচ্ছি। কোনো উইকেট পড়ছে না। অনেক সময় মনে হয় আমরা অলৌকিক কিছুর অপেক্ষায় থাকি।  অলৌকিক কিছু এমনিতেই হয়ে যায় না। এটা ঘটে সাহসী মানুষদের সঙ্গে, যারা জানে কীভাবে লড়াই করতে হয়।

তিনি আরও বলেন, দেখুন, একজন অধিনায়ক কিন্তু সবকিছু। যদি একজন অধিনায়ক নিজে ফিল্ডিংয়ে নিজের জান-প্রাণ দিয়ে দেন, ডাইভ মারেন, দৌড়ে গিয়ে খেলোয়াড়দের সমর্থন দেন, তখন গোটা দল ঐক্যবদ্ধ হয়ে যায়। সবাই দারুণভাবে জেগেও ওঠে। কারণ, অধিনায়ক নিজেকে উজাড় করে দিচ্ছেন আর অন্যরা সেটা করলে লজ্জা লাগবে। সে ভাববে, আরে, আমার অধিনায়ক এভাবে উজ্জীবিত হয়ে লড়ছেন, আমি কেন নিষ্ক্রিয় থাকব।

বিডি প্রতিদিন/এমআই



এই পাতার আরো খবর