ঢাকা, শুক্রবার, ১৯ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

কিউইদের সামনে হেডের সেঞ্চুরিতে অস্ট্রেলিয়ার রান পাহাড়
অনলাইন ডেস্ক

বিশ্বকাপে নিজেদের ষষ্ঠ ম্যাচে ইনজুরি থেকে ফিরে মাঠে নেমে দুর্দান্ত এক সেঞ্চুরি হাঁকিয়ে রেকর্ড বইয়ে নিজের নাম যুক্ত করলেন ট্রাভিস হেড। আর তাতে ভর করে ৩৮৮ রানের বিশাল সংগ্রহ দাঁড় করিয়েছে অস্ট্রেলিয়া।  

শনিবার ধর্মশালায় টস হেরে ব্যাট করতে নেমে ৪৯.২ ওভারে সবকটি উইকেট হারিয়ে ৩৮৮ রান তুলতে সক্ষম হয় অস্ট্রেলিয়া।

টস হেরে ব্যাট করতে নেমে অজি ওপেনার ডেভিড ওয়ার্নার ও ট্রাভিস হেডের বিধ্বংসী ব্যাটিংয়ে ১৭৫ রান তুলে অস্ট্রেলিয়া। দু’জনের উদ্বোধনী জুটি থামে ১৯তম ওভার শেষে। বিশ্বকাপে হ্যাটট্রিক সেঞ্চুরির দিকেই এগোচ্ছিলেন দুর্দান্ত ফর্মে থাকা ওয়ার্নার। শেষমেশ ৬৫ বলে ৮১ রানে থাকা অবস্থায় গ্লেন ফিলিপসের বলে তার হাতেই ক্যাচ তুলে ফিরতে হয় অজি এই ওপেনারকে।

এছাড়াও শুরু থেকেই কিউই বোলারদের ওপর চড়াও হন হেড। ইনিংসের দ্বিতীয় ওভারে ম্যাট হেনরির করা টানা দুই নো বলে ফ্রি হিট পেয়ে ছক্কা মারেন তিনি। পরে ইনজুরি কাটিয়ে ফেরা এই ব্যাটার মাত্র ৫৯ বলে সেঞ্চুরি হাঁকিয়েছেন। অস্ট্রেলিয়ার হয়ে বিশ্বকাপে এটি তৃতীয় দ্রুততম সেঞ্চুরি। এর আগে মাত্র ২৫ বলে ফিফটি হাঁকান তিনি, যা বিশ্বকাপে অস্ট্রেলিয়ার জার্সিতে দ্বিতীয় দ্রুততম।

হেডও সেঞ্চুরি হাঁকিয়ে বেশিদূর যেতে পারেননি। ৬৭ বলে ১০৯ রান করে ফিলিপসের বলেই বোল্ড হয়ে ফেরেন তিনি। ১০টি চার ও ৭টি ছক্কায় সাজানো তার ইনিংসটিই অজিদের ইনিংসের মূল ভিত্তি। এরপর বাকিরা সেই ভিত্তির ওপর গড়েন বিশাল সংগ্রহ। মিচেল মার্শ (৩৬), স্টিভেন স্মিথ (১৮) ও মার্নাস লাবুশেন (১৮) ঝড় তুলতে না পারলেও গ্লেন ম্যাক্সওয়েল ক্রিজে এসেই তাণ্ডব চালান।

মাত্র ২৪ বলের মোকাবিলায় ৪১ রান করে কিউই পেস অলরাউন্ডার জিমি নিশামের বলে আউট হন ম্যাক্সওয়েল। স্বল্পস্থায়ী ইনিংসটি ৫টি চার ও ২টি ছক্কায় সাজানো। তবে তার বিদায়েও অস্ট্রেলিয়ার রানের চাকায় বাঁধ সাধতে পারেনি কিউইরা। উইকেটকিপার-ব্যাটার জশ ইংলিস ২৮ বলে করেছেন ৩৮ রান। শেষদিকে অধিনায়ক প্যাট কামিন্স মাত্র ১৪ বলে ৩৭ রান করে সংগ্রহটাকে নিয়ে ৪০০ ছুঁইছুঁই দূরত্বে। ব্যাট হাতে ৪টি ছক্কা ও ২টি চারে ইনিংসটি সাজান কামিন্স। কিন্তু তারপরও ৫০ ওভার পূর্ণ করতে পারেনি অস্ট্রেলিয়া। অলআউট হয়েছে ৪ বল হাতে রেখেই।

নিউজিল্যান্ডের হয়ে ট্রেন্ট বোল্ট ও গ্লেন ফিলিপস তুলে নেন ৩টি করে উইকেট। এছাড়া স্পিনার মিচেল স্যান্টনার ২টি এবং ১টি করে উইকেট নেন ম্যাট হেনরি ও নিশাম।

বিডি-প্রতিদিন/বাজিত



এই পাতার আরো খবর