ঢাকা, শুক্রবার, ১৯ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

বাবরের ব্যক্তিগত হোয়াটসঅ্যাপ মেসেজ ফাঁস
অনলাইন ডেস্ক
বাবর আজম। ফাইল ছবি

চলতি বিশ্বকাপে পাকিস্তান ক্রিকেট দলের সময়টা একেবারেই ভালো যাচ্ছে না। একের পর এক ম্যাচ হারতে হারতে তারা এই টুর্নামেন্ট থেকে কার্যত বিদায়ের পথে দাঁড়িয়ে রয়েছে। 

ইতোমধ্যে এই দলকে কেন্দ্র করে একাধিক বিতর্ক দানা বাঁধতে শুরু করেছে। তার মধ্যে অন্যতম হলো পাকিস্তান ক্রিকেট দলের অধিনায়ক বাবর আজমের ব্যক্তিগত হোয়াটসঅ্যাপ মেসেজ ফাঁস।

পাকিস্তার ক্রিকেট বোর্ডের (পিসিবি) সভাপতি জাকা আশরাফ গতকাল রবিবার একটি টেলিভিশনের লাইভ অনুষ্ঠান ওই হোয়াটসঅ্যাপ চ্যাট ফাঁস করেন। 

এই চ্যাটে বাবর আজমের সঙ্গে তার কী কথোপকথন হয়েছে, তার সবটাই ক্রিকেট বিশ্বের সামনে তুলে ধরেন। এমন একটা কঠিন পরিস্থিতির মধ্যে এই ঘটনা বাবরকে যে আরও বিব্রত করবে, সেটা আর আলাদা বলে দেওয়ার দরকার নেই।

শোনা যাচ্ছে, জাকা আশরাফ নাকি ইচ্ছে করেই বাবর আজমের সঙ্গে আর কথা বলতে চাইছেন না। সূত্রের খবর, বাবর নাকি ক্রমাগত তার সঙ্গে কথা বলতে চাইছেন। কিন্তু, জাকা আশরাফ কিছুতেই ফোন ধরছেন না। গত শনিবার পাকিস্তান ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক রশিদ লতিফ এ কথা জানিয়েছিলেন।

যদিও একটি নিউজ চ্যানেলে ইন্টারভিউ দিতে এসে জাকা আশরাফ এই অভিযোগ একেবারে অস্বীকার করেছেন। তিনি বলেন, পাকিস্তান ক্রিকেট দলের অধিনায়ক কখনই তার সঙ্গে ব্যক্তিগতভাবে যোগাযোগের চেষ্টা করেননি। আশরাফ বলেন, 'লতিফ নাকি বলেছে আমি বাবর আজমের ফোন ধরছি না। আমাকে তো কেউ ফোনই করেনি। আসলে বাবরকে চিফ ক্রিকেট অফিসার কিংবা ডিরেক্টর অব ইন্টারন্যাশনার ক্রিকেটের সঙ্গে কথা বলা উচিত।’

জাকা আশরাফ স্পষ্ট জানিয়ে দিয়েছেন যে বাবর আজমের সঙ্গে তার কোনও কথাই হয়নি। এমনকি, যিনি ইন্টারভিউ নিচ্ছিলেন তাকে বাবর আজমের হোয়াটসঅ্যাপ চ্যাটও পাঠিয়ে দেন। এই চ্যাটে বাবরের সঙ্গে পাকিস্তান ক্রিকেট বোর্ডের সিইও সালমান নাসিরের কথাবার্তা রয়েছে। আর সেই স্ক্রিনশটই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হতে শুরু করেছে।

ফাঁস হওয়া হোয়াটসঅ্যাপ মেসেজে কী লিখেছিলেন বাবর?

নাসির কথায় কথায় বলেন, ‘বাবর সোশাল মিডিয়া এবং টিভিতে এই খবর দেখানো হচ্ছে যে তুমি নাকি চেয়ারম্যানকে ফোন করলেও কোনও উত্তর পাচ্ছ না। সম্প্রতি তুমি কোনও ফোন করেছিলে কি?’ এর জবাবে বাবর জানান, ‘আমি তো কোনও ফোনই করিনি।’ এই অনুষ্ঠান চলাকালীন পাকিস্তানের প্রাক্তন ক্রিকেটার প্রশ্ন করেন যে পিসিবি চিফ এই মেসেজ ফরোয়ার্ড করার আগে বাবরের অনুমতি নিয়েছিলেন? জবাবে জাকা আশরাফ জানান, এই ব্যাপারে বাবরের সঙ্গে তার আগেই কথাবার্তা হয়ে গেছে।

এরপর অবশ্য এই অনুষ্ঠানের সঞ্চালক ওয়াসিম ওয়াদামি সোশ্যাল মিডিয়ায় একটি পোস্ট করে এই ভুলের জন্য ক্ষমা চেয়ে নেন। তিনি জানান, এমন কাজ করা তার একেবারে উচিত হয়নি।

ওয়াদামি জানান, এই মেসেজ সর্বসমক্ষে নিয়ে আসা উচিত হবে কি না, তা নিয়ে প্রাথমিকভাবে যথেষ্ট দ্বিধায় ছিলেন তিনি। এরপর তিনি এই মেসেজ সম্প্রচার করার সিদ্ধান্ত নেন। কারণ, পাকিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান তাকে এই কাজটি করার অনুমতি দিয়েছিলেন। এরপর ওয়াদামি বলেন, এই চ্যাট ফাঁস করে চ্যানের বড়সড় ভুল করেছে। সে কারণে তিনি মন থেকে ক্ষমা প্রার্থণা করছেন।

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ



এই পাতার আরো খবর