ঢাকা, শুক্রবার, ১৯ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

আফগানদের দেখে বাংলাদেশকে শিখতে বললেন শেবাগ
অনলাইন ডেস্ক
বীরেন্দ্র শেবাগ

বিশ্বকাপের চলতি আসরে তিনটি চ্যাম্পিয়ন দলকে হারিয়ে বিশ্বকে তাক লাগিয়ে দিয়েছে যুদ্ধবিধ্বস্ত দেশ আফগানিস্তান। নিজেদের প্রথম ম্যাচে আফগানরা হেরে যায় বাংলাদেশের বিপেক্ষে।

তবে তিন বিশ্ব চ্যাম্পিয়ন ইংল্যান্ড, পাকিস্তান ও শ্রীলঙ্কাকে হারিয়ে ৬ ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে সেমিফাইনালের পথেই রয়েছে আফগানরা। বিশ্বকাপের বর্তমান চ্যাম্পিয়ন ইংল্যান্ড। ২০১৯ সালের সবশেষ আসরে নিউজিল্যান্ডকে হারিয়ে প্রথমবার শিরোপা জিতে ব্রিটিশরা। ১৯৯২ ও ১৯৯৬ সালের বিশ্ব চ্যাম্পিয়ন পাকিস্তান ও শ্রীলঙ্কা।

যুদ্ধবিদ্ধস্ত আফগানিস্তানের এমন উন্নতি দেখে রীতিমতো মুগ্ধ ক্রিকেট বিশ্ব। ক্রিকেট বিশ্বকাপের এবারের আসরে আফগানদের পারফরম্যান্স দেখে ভূয়সী প্রশংসা করেছেন ভারতের বিশ্বকাপজয়ী সাবেক তারকা ওপেনার বীরেন্দ্র শেবাগ। 

এক টুইট বার্তায় বীরেন্দ্র শেবাগ বলেন, ওয়াও আফগানিস্তান, কী দুরন্ত পারফরম্যান্স করছে। আফগানরা যে স্পিরিট দেখিয়েছে, তা থেকে অনেক কিছু শিক্ষণীয় রয়েছে।

ভারতের হয়ে ১০৪টি টেস্ট, ২৫১টি ওয়ানডে আর ১৯টি টি-টোয়েন্টি ম্যাচ খেলে ৩৮টি সেঞ্চুরির সাহায্যে ১৭ হাজার ২৫৩ রান করা বীরেন্দ্র শেবাগ আরও বলেন, বাংলাদেশ বিশ্ব ক্রিকেটে ২৫ বছর খেলছে, অথচ বড় দলগুলোকে এখনও টানা হারাতে পারে না। আফগানিস্তান ক্রিকেটাররা তো অনেক অল্প সময়ে এই কাজ করে দেখাল। অল্প সময়ের মধ্যে সবচেয়ে উন্নতি করা দল আফগানিস্তান। 

বিডি প্রতিদিন/আরাফাত



এই পাতার আরো খবর