ঢাকা, শুক্রবার, ১৯ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

পাঁচ ম্যাচ পর দলে ফিরেই জয়ের নায়ক ফাখার
অনলাইন ডেস্ক
সংগৃহীত ছবি

শুরুটা করলেন ধীরগতিতে। মেডেন খেললেন এক ওভার। পরে তাসকিন আহমেদের বলে বিশাল ছক্কা মেরে ডানা মেলে দিলেন ফাখার জামান। তার ডানার ঝাপটায় উড়ে গেল বাংলাদেশ, পাকিস্তান পেল অনায়াস জয়। আর ফাখার পেলেন দারুণ এক স্বীকৃতি। 

কলকাতার ইডেন গার্ডেন্সে মঙ্গলবার (৩১ অক্টোবর) বাংলাদেশের বিপক্ষে ৭ উইকেটে জিতেছে পাকিস্তান। ফাখারের ৭৪ বলে ৮১ রানে ভর করে ১০৫ বল বাকি থাকতে লক্ষ্যে পৌঁছে যায় তারা। ম্যাচ সেরার পুরস্কার জিতেছেন তিনি। 

এই বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে নেদারল্যান্ডসের বিপক্ষে ১২ রান করার পর টানা পাঁচ ম্যাচ বাইরে থাকতে হয় ফাখারকে। ৩ চার ও ৭ ছক্কার ইনিংসে সাজালেন তিনি ফেরার উপলক্ষ। বিশ্বকাপে এটিই তার প্রথম ম্যাচ সেরার স্বীকৃতি, সব মিলিয়ে ওয়ানডেতে অষ্টমবার। আগের সাত ম্যাচের প্রতিটিতে করেছিলেন সেঞ্চুরি। এবারই প্রথম সেঞ্চুরি না করেও জিতলেন এই পুরস্কার।  

রান তাড়া করতে নেমে পঞ্চম ওভারে ডিপ মিড উইকেট দিয়ে মারেন প্রথম ছক্কা। মেহেদী হাসান মিরাজের বলে ক্রিজ ছেড়ে বেরিয়ে ওয়াইড লং দিয়ে মারেন পরেরটি। অষ্টাদশ ওভারে তাসকিনকে ছক্কায় উড়িয়ে পঞ্চাশ স্পর্শ করেন ফাখার। মাঝে মারেন আরও দুটি ছক্কা। ফিফটির পরও মিরাজের বলে দুটি ছক্কা মারেন বাঁহাতি ওপেনার। শেষ পর্যন্ত ছক্কা মারতে গিয়েই বাজে তার বিদায় ঘণ্টা। মিরাজের বলে ওয়াইড লং অনে ক্যাচ নেন তাওহিদ হৃদয়।

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ



এই পাতার আরো খবর