ঢাকা, শুক্রবার, ১৯ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

দ্রুত ম্যাচ শেষ করতে চেয়েছিলেন ফখর
অনলাইন ডেস্ক

চলমান ওয়ানডে বিশ্বকাপে টানা দুই জয় দিয়ে শুরুটা দুর্দান্ত করেছিল পাকিস্তান। তবে হুট করেই যেন ছন্দ হারিয়ে ফেলে দলটি।সেমিফাইনালের লড়াইয়ে তাই ভালোভাবে টিকে থাকতে বাংলাদেশের বিপক্ষে ম্যাচ জয়ের বিকল্প ছিল না পাকিস্তানের। একইসঙ্গে রানরেটেরও একটা ব্যাপার ছিল। বাংলাদেশকে ২০৪ রানে গুটিয়ে দেওয়ার পর জয়ের সঙ্গে রানরেটও যতটা সম্ভব বাড়িয়ে নেওয়ার ভাবনা নিয়েই ব্যাটিংয়ে নামে পাকিস্তান।

পাকিস্তান চেয়েছিল, ৩০ ওভারের মধ্যে ম্যাচ শেষ করতে। এ জন্য স্বাভাবিকভাবে আক্রমণাত্মক ক্রিকেট খেলতে হয়েছে তাদের। আগ্রাসী ক্রিকেট খেলতে গিয়ে সেঞ্চুরি বিসর্জন দেওয়ার কথা জানিয়েছেন পাকিস্তান ওপেনার ফখর জামান। ছন্দে না থাকায় কয়েক ম্যাচ একাদশের বাইরে ছিলেন ফখর। এদিন তাকে একাদশে ফেরানো হয়। ফিরেই ৭৪ বলে ৮১ রানের দারুণ এক ইনিংস খেলেছেন ফখর।

ম্যাচ শেষে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বলেছেন, 'আমি বড় স্কোর করতে চেয়েছিলাম কিন্তু, আপনি জানেন, এটা ক্রিকেট। আমি আবদুল্লাহর সঙ্গে কথা বলছিলাম যে আমি প্রথম চার ওভার দেখব এবং তারপর পিচ যেমনই থাকুক না কেন ছক্কা মারব কারণ আমি জানি আমি পারি এবং আমি আমার ভূমিকা জানি।'

'আর নিট রানরেটের ব্যাপারটাও আমাদের মনে ছিল। ১০০ রানের পরে, আমরা ৩০ ওভারের মধ্যে ম্যাচ শেষ করতে চাইছিলাম। অনেক ব্যর্থতার পর, আমি শুধু প্রথম ৩০ রান করতে চেয়েছিলাম এবং সংগ্রাম করছিলাম। আশা করছি, আগামী ম্যাচে আমি এটাকে বড় করতে পারব,' যোগ করেন ফখর।

বাংলাদেশের বিপক্ষে ৭ উইকেটের জয়ে হারানো আত্মবিশ্বাসে কিছুটা রশদ পেয়েছে পাকিস্তান।

 

বিডি প্রতিদিন/ ওয়াসিফ



এই পাতার আরো খবর