ঢাকা, শুক্রবার, ১৯ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

নিউজিল্যান্ড শিবিরে আবারও ইনজুরির হানা
অনলাইন ডেস্ক

চোট নিয়েই ভারতে বিশ্বকাপ খেলতে এসেছিলেন নিউজিল্যান্ডের নিয়মিত অধিনায়ক কেইন উইলিয়ামসন। এক ম্যাচে মাঠে নেমে ফের ইনজুরিতে পড়েন তিনি। এরপর একে একে আরও দু'জন ক্রিকেটার রয়েছেন চোট সমস্যায়। এবার নতুন করে সেই তালিকায় যুক্ত হচ্ছেন পেসার ম্যাট হেনরি।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে বিশ্বকাপের ৩২তম ম্যাচে বুধবার পুনেতে মুখোমুখি হয় নিউজিল্যান্ড। ম্যাচের প্রথম ইনিংসে ব্যাট করে জোড়া সেঞ্চুরিতে প্রোটিয়ারা সংগ্রহ ৩৫৭ রান। এর আগে ২৭তম ওভারে বল করার সময় হ্যামস্ট্রিংয়ে চোট পান হেনরি। পরে তাকে চিকিৎসা দেওয়ার পর টিম ম্যানেজমেন্ট জানিয়েছে, এই পেসার সেই ম্যাচে আর বোলিং করতে পারবেন না।

হেনরি ওঠে যাওয়ার পর তার অসম্পূর্ণ ওভার শেষ করেছেন মিডিয়াম পেসার জিমি নিশাম। ফলে একজন বোলারও কমে যায় কিউইদের। এর আগে ৫.৩ ওভারে উইকেটশূন্য ৩১ রান খরচ করেন হেনরি। এর আগে থেকে কিউইদের ইনজুরির তালিকায় আছেন লোকি ফার্গুসন, মার্ক চ্যাপম্যান ও কেইন উইলিয়ামসন।

ফলে পুরো ১৫ জনের স্কোয়াডে ফিট ক্রিকেটারের তালিকা করলে ১১ জনেই থামতে হচ্ছে টম ল্যাথামের দলটিকে। এদিন হেনরির বদলে ফিল্ডিং করেছেন ইশ সোধি। এই ম্যাচ দিয়ে বিশ্বকাপে প্রথমবার খেলতে নামলেন টিম সাউদি। বিশ্রামের জন্য ম্যাচের মাঝে তার মাঠ ছাড়ার প্রয়োজন হলে বদলি ক্রিকেটারের কমতি দেখা দেয়। কারণ ট্র্যাভেলিং রিজার্ভে থাকা অতিরিক্ত ক্রিকেটারদের মাঠে নামার সুযোগ নেই।

বিডি প্রতিদিন/ ওয়াসিফ



এই পাতার আরো খবর