ঢাকা, বুধবার, ১৭ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

বিধ্বংসী রূপে শামি
অনলাইন ডেস্ক

ভারতের বিপক্ষে মাঠে নেমে ৫৫ রানে ১০ উইকেট হারিয়ে বিশ্বকাপে লজ্জার রেকর্ড গড়েছে লঙ্কানরা। ৩০২ রানের বড় ব্যবধানে জিতেছে ভারত, যা বিশ্বকাপের ইতিহাসে দ্বিতীয় বড় জয়। সেইসঙ্গে সেমিফাইনাল নিশ্চিত করেছে দলটি। এই ম্যাচে আবারও বল হাতে বিধ্বংসী রূপে দেখা গেছে মোহাম্মদ শামিকে। গতকাল শ্রীলঙ্কার বিপক্ষে ভারতীয় এই পেসারের শিকার ৫ উইকেট। এতে ৪৫ উইকেট নিয়ে ওয়ানডে বিশ্বকাপে ভারতের সর্বোচ্চ উইকেট শিকারের তালিকায় শীর্ষে উঠে এসেছেন শামি। তিনি ছাড়িয়ে গেছেন সাবেক পেস বোলার জহির খানকে (৪৪)।

এই ৪৪ উইকেট নিতে জহির খানের লেগেছিল ৩৪ ম্যাচ। অথচ মাত্র ১৪ ম্যাচেই সেই কীর্তি ছাড়িয়ে গেছেন শামি। শামি ও জহির খানের পরের অবস্থানে আছেন জাসপ্রিত বুমরাহ। ১৬ ম্যাচে তার শিকার ৩৩ উইকেট।

১৮ ম্যাচে ৩১ উইকেট নিয়ে পরের স্থানে আছেন অনিল কুম্বলে। আর ২৬ ম্যাচে ২৮ উইকেট কপিল দেবের। এবারের বিশ্বকাপে শুরুর চার ম্যাচে সুযোগই পাননি শামি। পঞ্চম ম্যাচে সুযোগ পেয়েই নিউজিল্যান্ডের বিপক্ষে শিকার করেছিলেন ৫ উইকেট।

এরপর ইংল্যান্ড ম্যাচে ৪ এবং শ্রীলঙ্কার বিপক্ষে আবারও নিয়েছেন ৫ উইকেট। তিন ম্যাচেই তার শিকার ১৪ উইকেট। এ নিয়ে ক্যারিয়ারে তৃতীয় বিশ্বকাপ খেলছেন শামি।

বিডি প্রতিদিন/ ওয়াসিফ



এই পাতার আরো খবর