ঢাকা, শুক্রবার, ১৯ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

সাকিবকে টাইমড আউটের বুদ্ধি কে দিয়েছিলেন?
অনলাইন ডেস্ক
সাকিব আল হাসান ও টাইমড আউটের পর অ্যাঞ্জেলো ম্যাথিউস

দিল্লিতে শ্রীলঙ্কার বিপক্ষে উত্তপ্ত ও নাটকীয়তার মধ্য দিয়ে ৩ উইকেটের জয় পায় বাংলাদেশ। ২৮০ রান তাড়া করে দারুণ জয় পেলেও ম্যাচের প্রথম ইনিংসের ঘটনা কেড়ে দেয় সব আলো।

ইতিহাসের প্রথম ব্যাটার হিসেবে অ্যাঞ্জেলো  ম্যাথিউসকে টাইমড আউট করায় পুরো বিশ্ব ক্রিকেটেই চলছে আলোচনা, সমালোচনা। ম্যাচের ২৫তম ওভারে সাদেরা সামারাবিক্রমা আউট হয়ে ফিরে যাওয়ার খানিক পর ক্রিজে আসেন ম্যাথিউস। দুই মিনিটের মধ্যে গার্ড নেওয়ার পর পরই হেলমেটের সমস্যা দেখিয়ে আবার সেটা বদলাতে সময় ব্যয় করেন তিনি।

বাংলাদেশ তখন টাইমড আউটের আবেদন করে বসে। সাকিব আবেদন প্রত্যাহার না করায় আম্পায়ার আন্তর্জাতিক ক্রিকেটে প্রথম টাইমড আউটের সিদ্ধান্ত দেন ম্যাথিউসের বিরুদ্ধে।

টাইমড আউটের এই চিন্তা সাকিব আল হাসান নিজে থেকে করেননি। তিনি এই বুদ্ধি পেয়েছিলেন দলেরই অন্য এক সতীর্থের কাছ থেকে। লঙ্কান অভিজ্ঞ তারকার বল মোকাবিলায় দেরি দেখে আবেদন করার কথা সাকিবকে জানান সেই ক্রিকেটার।

দলের অন্য একজনের কাছ থেকে এই বুদ্ধি পাওয়ার কথা ম্যাচ শেষে জানান সাকিব,  ‘যখন তার (ম্যাথিউসের) দেরি হচ্ছিলো তখন আমাদের দলের একজন আমাকে টাইমড আউটের কথা জানায়। তার কথা থেকেই আমরা আবেদনটা করি।'

পরে সাকিবের কাছে জানতে চাওয়া হয়, আসলে এমন চতুর বুদ্ধি তাকে দিয়েছিলেন? সাকিব সতীর্থের নাম গোপনই রাখেন। সাকিবের আবেদনের সময় তার পাশে ছিলেন নাজমুল হোসেন শান্ত ও লিটন দাস। দলের লিডিং গ্রুপেরও অংশ এই দুজন। তাদের মধ্য থেকে কেউও এই বুদ্ধি দিয়ে থাকতে পারেন অধিনায়ককে।

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ



এই পাতার আরো খবর