ঢাকা, বুধবার, ১৭ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

ম্যাক্সওয়েলের অতিমানবীয় ইনিংসে ভর করে সেমিতে অস্ট্রেলিয়া
অনলাইন ডেস্ক
সংগৃহীত ছবি

ওয়ানডে বিশ্বকাপের ৩৯তম ম্যাচে মঙ্গলবার (০৭ নভেম্বর) মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে আফগানিস্তানকে ৩ উইকেটে হারিয়েছে অস্ট্রেলিয়া। টস জিতে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৫ উইকেট হারিয়ে ২৯১ রান সংগ্রহ করে আফগানিস্তান। জবাব দিতে নেমে ম্যাক্সওয়েল বীরত্বে ১৯ বল হাতে রেখেই জয় নিশ্চিত করে অস্ট্রেলিয়া।

বিশ্বকাপের ইতিহাসে তৃতীয় ব্যাটসম্যান হিসেবে দ্বিশতক করা ম্যাক্সওয়েল অপরাজিত থাকেন ১২৮ বলে ২০১ রানের বিস্ফোরক ইনিংস খেলে। ইনিংসটি তিনি সাজান ১০টি ছক্কা ও ২১টি চারে। অস্ট্রেলিয়ার জার্সিতে ওয়ানডেতে এটাই সর্বোচ্চ স্কোর।  খুঁড়িয়ে খুঁড়িয়ে ব্যাটিং করে বীরোচিত এক ইনিংস খেলে অস্ট্রেলিয়াকে সেমিফাইনালে তুললেন এই ব্যাটার। ইনিংস শেষে ২০১ রানে অপরাজিত থাকেন ম্যাক্সওয়েল। তাকে যোগ্য সঙ্গ দিয়ে ৬৮ বলে ১২ রানে অপরাজিত থাকেন প্যাট কামিন্স।

অথচ ২২তম ওভারে লেগ স্পিনার নুর আহমদের করা ৫ম বলে সহজ ক্যাচটি ফাইন লেগে মিস করে বসেন অভিজ্ঞ ক্রিকেটার মুজিব-উর রহমান। সরাসরি হাতে চলে গিয়েছিলো বলটি। কিন্তু মুজিব হাতের তালুতে নিয়েও বলটি ফেলে দেন। সেই একটি ‘লাইফ’ই ম্যাচের পুরো চিত্র বদলে দিয়েছে। এখন একাই ম্যাক্সওয়েল অস্ট্রেলিয়াকে টেনে নিয়ে যাচ্ছেন জয়ের বন্দরে। ৯১ রানে ৭ম উইকেট হারানোর পর যেখানে নিশ্চিত পরাজয়ের স্বাদ নিতে যাচ্ছিলো অস্ট্রেলিয়া, সেখানে এখন তারাই ম্যাচটি জিতে যায় শুধুমাত্র ম্যাক্সওয়েলের ব্যাটে ভর করে।

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ



এই পাতার আরো খবর