ঢাকা, শুক্রবার, ১৯ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

বিশ্বকাপ: আজও বৃষ্টির শঙ্কায় নিউজিল্যান্ড
অনলাইন ডেস্ক

শ্রীলঙ্কার বিপক্ষে বেঙ্গালুরুতে লড়াইয়ে নামার আগে শঙ্কায় নিউজিল্যান্ড। সেমিফাইনালের পথে তাদের জন্য বাধা হয়ে দাঁড়াতে পারে বৃষ্টি। তাতে সমীকরণটা সহজ হয়ে যাবে পাকিস্তানের। ইংল্যান্ডকে হারাতে পারলে ভারত-পাকিস্তান সেমিফাইনালের লড়াই দেখবে ক্রিকেট বিশ্ব।

চলতি বিশ্বকাপে ইতোমধ্যে সেমিফাইনালের টিকিট নিশ্চিত করেছে ভারত, দক্ষিণ আফ্রিকা ও অস্ট্রেলিয়া। চতুর্থ দল হিসেবে সেমির দৌড়ে আছে নিউজিল্যান্ড, পাকিস্তান ও আফগানিস্তান। তিন দলের মধ্যে সম্ভাবনা বেশি ছিল নিউজিল্যান্ডেরই। কারণ নেট রান রেটে এগিয়ে থাকা দলটি শেষ ম্যাচে পাচ্ছে তুলনামূলক সহজ প্রতিপক্ষ শ্রীলঙ্কাকে। কিন্তু আবহাওয়ার পূর্বাভাস শঙ্কায় ফেলেছে তাদের।

বেঙ্গালুরুতে বৃহস্পতিবার (৯ নভেম্বর) বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এর আগেও একই স্টেডিয়ামে বৃষ্টির কারণে ৪০২ রানের বড় লক্ষ্য দিয়েও পাকিস্তানের কাছে হারতে হয়েছিল কিউইদের। একই শঙ্কা লঙ্কানদের বিপক্ষেও।

আবহাওয়া দফতর সূত্রে খবর, ম্যাচের শুরুতে সমস্যা নেই। দুপুর আড়াইটায় ম্যাচ শুরু। তখন বৃষ্টি হবে না। কিন্তু সন্ধ্যা সাড়ে ৭টা থেকে বৃষ্টি হতে পারে। যা প্রভাব ফেলতে পারে ম্যাচের ওপর।

যদি বৃষ্টির কারণে ম্যাচ বাতিল হয়ে যায় তা হলে শ্রীলঙ্কা এবং নিউজিল্যান্ডের মধ্যে পয়েন্ট ভাগ হয়ে যাবে। ৯ পয়েন্টে আটকে যাবে কিউইরা। তখন পাকিস্তান নিজেদের শেষ ম্যাচে ইংল্যান্ডকে হারালেই সেমিফাইনালে চলে যাবে। সেটা যদি হয়, টেবিলের শীর্ষ দল ভারতের বিপক্ষে সেমিফাইনালে মুখোমুখি হবে তারা।

বিডি প্রতিদিন/ ওয়াসিফ



এই পাতার আরো খবর