ঢাকা, বৃহস্পতিবার, ১৮ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

‌‘ফিলিস্তিনে বোমা হামলা বন্ধ করো’ লেখা জার্সি গায়ে মাঠে ঢুকে পড়ল দর্শক
অনলাইন ডেস্ক

ওয়ানডে বিশ্বকাপের ত্রয়োদশ আসরের ফাইনালে মুখোমুখি স্বাগতিক ভারত ও অস্ট্রেলিয়া। রবিবার আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে ভারতের সামনে তৃতীয় শিরোপার হাতছানি। অন্যদিকে ষষ্ঠ শিরোপার জন্য লড়াইয়ে অজিরা।  

এদিকে, ম্যাচ চলাকালীন হঠাৎ গ্যালারি থেকে ‌‘ফিলিস্তিনে বোমা হামলা বন্ধ করো’ লেখা জার্সি গায়ে একজন দর্শক মাঠে ঢুকে পড়ে। মাঠে প্রবেশ করে ব্যাটিংয়ে থাকা ভারতীয় ব্যাটার বিরাট কোহলিকে জড়িয়ে ধরেন এই সমর্থক। 

ফাইনালে টস হেরে ব্যাট করতে নামে ভারত। তাদের ইনিংসের ১৪তম ওভারে ঘটে ঘটনাটি। 

অ্যাডাম জাম্পার করা ১৪তম ওভারে তৃতীয় বলটির পর মাঠে প্রবেশ করেন এই সমর্থক। এরপর কিছুক্ষণের জন্য বন্ধ ছিল খেলা। যদিও সম্প্রচায় ক্যামেরায় খুব বেশি দেখানো হয়নি এই দৃশ্য। যদিও এই ফাইনালকে ঘিরে নিরাপত্তা বাড়িয়েছে আহমেদাবাদ রাজ্য পুলিশ।

জানা গেছে, স্টেডিয়ামের মধ্যে দায়িত্ব পালন করছেন তিন হাজারের ওপর পুলিশ সদস্য। এর পরেও ঘটে গেল এমন অপ্রীতিকর ঘটনা।

প্রসঙ্গত, গত ৭ অক্টোবর গাজা উপত্যকার উত্তরাঞ্চলীয় ইরেজ সীমান্তে অতর্কিত হামলা চালিয়ে ইসরায়েলি ভূখণ্ডে প্রবেশ করে উপত্যকার নিয়ন্ত্রণকারী গোষ্ঠী হামাসের কয়েক শ’ যোদ্ধা। হামাসের এ হামলার প্রতিবাদে গাজায় অভিযান পরিচালনা করছে ইসরায়েলি বাহিনী। ইসরায়েলের এ অভিযানে গত ৪৩ দিনে ফিলিস্তিনের গাজা উপত্যকায় নিহতের সংখ্যা ১২ হাজার ছাড়িয়ে গেছে। এই নিহতদের মধ্যে শিশু এবং অপ্রাপ্তবয়স্কদের সংখ্যা অন্তত ৫ হাজার।

গাজায় নিরীহ ফিলিস্তিনিদের ওপর ইসরায়েলি বাহিনীর বর্বর হামলার প্রতিবাদে পশ্চিমা বিশ্ব নিরব হলেও অনেক দেশে বিক্ষুব্ধ মানুষ রাস্তায় নেমে আসে।

বিডি-প্রতিদিন/বাজিত



এই পাতার আরো খবর