ঢাকা, মঙ্গলবার, ২৩ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

আর্জেন্টিনার সবচেয়ে বড় ভরসার নাম মেসি
অনলাইন ডেস্ক
সংগৃহীত ছবি

রাশিয়া বিশ্বকাপকে সামনে রেখে বিশ্বের সাবেক ফুটবলাররা কাউকে প্রশংসায়, কাউকে সমালোচনায় ভাসাচ্ছেন। এবার রিয়াল মাদ্রিদের সাবেক গোলরক্ষক ফ্রান্সেসকো বুইয়ো আর্জেন্টাইন ফুটবলার মেসিকে একই সঙ্গে সমালোচনা ও প্রশংসায় ভাসিয়েছেন।

ফ্রান্সেসকো বুইয়ো মনে করেন আর্জেন্টিনার সবচেয়ে বড় ভরসার নাম মেসি। তবে লিওনেল মেসি কিংবদন্তি ফুটবলারদের সারিতে নেই। সেখানে  সেরার প্রশ্নে যেকোনো দিক থেকেই মেসির চেয়ে পাঁচটি চ্যাম্পিয়ন্স লিগ ও পর্তুগালের হয়ে একবার ইউরো জেতা রোনালদোকেই এগিয়ে রাখছেন বুইয়ো। 

পাশাপাশি আর্জেন্টিনা অধিনায়ককে খোঁচা দিয়েছেন স্পেনের সাবেক এই খেলোয়াড়। বলেছেন, 'লিগ ও কোপা দেল রে জয়ের জন্যই কী মেসি এখানে? সেরা খেলোয়াড়রা চ্যাম্পিয়ন্স লিগ, বিশ্বকাপ ও কোপা আমেরিকা জেতে। মেসির আশেপাশে বার্সেলোনায় বড় মাপের অনেক খেলোয়াড় আছে। মেসিকে আপনারা যতটা ফল নির্ধারক মনে করেন আসলে সে ততটা নয়।' অবশ্য বার্সেলোনার মতো আর্জেন্টিনা দলেও সবচেয়ে বড় ভরসার নাম মেসি। তার হাত ধরেই রাশিয়া বিশ্বকাপে শিরোপার স্বপ্ন দেখছে দেশটি।

১৬ জুন আইসল্যান্ডের বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে মেসিদের বিশ্বকাপ মিশন। 'ডি' গ্রুপে তাদের অপর দুই প্রতিপক্ষ ক্রোয়েশিয়া ও নাইজেরিয়া।

বিডি-প্রতিদিন/ ই-জাহান



এই পাতার আরো খবর